Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India Women vs Australia Women

চরম ব্যাটিং ব্যর্থতা, তৃতীয় এক দিনের ম্যাচেও লজ্জার হার হরমনপ্রীতের ভারতের

প্রথম দু’টি এক দিনের ম্যাচ জিতে সিরিজ় আগেই নিশ্চিত করে নিয়েছিল অস্ট্রেলিয়ার মহিলা দল। সেই অর্থে সিরিজ়ের তৃতীয় ম্যাচ ছিল নিয়মরক্ষার। তাতেও বড় ব্যবধানে হারলেন হরমনপ্রীতেরা।

picture of cricket

তৃতীয় এক দিনের ম্য়াচেও হতাশা সঙ্গী ভারতীয় মহিলা ক্রিকেট দলের। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ২১:১২
Share: Save:

অস্ট্রেলিয়ার মহিলা দলের কাছে ০-৩ ব্যবধানে এক দিনের সিরিজ় হারলেন হরমনপ্রীত কৌরেরা। নিয়মরক্ষার তৃতীয় এক দিনের ম্যাচেও লজ্জাজনক হারল ভারত। মঙ্গলবার ১৯০ রানে জয় পেলেন অ্যালিসা হিলিরা। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া করে ৭ উইকেটে ৩৩৮। জবাবে ভারতের মহিলা দলের ইনিংস শেষ হয় ৩২.৪ ওভারে ১৪৮ রানে।

ওয়াংখেড়ের ২২ গজে শুরু থেকেই দাপুটে ক্রিকেট খেললেন অস্ট্রেলীয়রা। শতরান করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ফোবে লিচফিল্ড। ওয়াংখেড়ের ২২ গজে ১৬টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ১২৫ বলে ১১৯ রানের ইনিংস খেললেন তিনি। অধিনায়ক অ্যাশলে হিলি করলেন ৮৫ বলে ৮২ রান। তাঁর ব্যাট থেকে এসেছে ৪টি চার এবং ৩টি ছক্কা। প্রথম উইকেটের জুটিতে তোলেন তাঁরা তোলেন ১৮৯ রান। এক দিনের ক্রিকেটে ভারতের বিরুদ্ধে এটাই সর্বোচ্চ রানের ওপেনিং জুটি। অস্ট্রেলিয়ার অন্য ব্যাটারেরা তেমন বড় রান না পেলেও হরমনপ্রীতদের সামনে বড় লক্ষ্য রাখতে সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার।

ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোনও বোলারই তাঁদের সামনে সুবিধা করতে পারেননি। রেণুকা সিংহ, পূজা বস্ত্রকার, দীপ্তি শর্মাদের বল সহজেই মাঠের বাইরে পাঠিয়েছেন লিচফিল্ড এবং হিলি। ভারতের সফলতম বোলার শ্রেয়াঙ্কা পটেল ৫৭ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন। ৭০ রান দিয়ে ২ উইকেট আমনজ্যোৎ কৌরের।

জয়ের জন্য ৩৩৯ রানের লক্ষ্যের সামনে ধস নামে ভারতীয় দলের ইনিংসে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ওপেনার তথা সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। তিনি করেন ২৯ বলে ২৯ রান। ৫টি চার মারেন মন্ধানা। এ ছাড়া জেমাইমা রডরিগেজ ২৫, দীপ্তি অপরাজিত ২৫, রিচা ঘোষ ১৯, এবং বস্ত্রকার ১৪ রান করেছেন। ব্যর্থ অধিনায়ক হরমনপ্রীত (৩)।

সফরকারীদের পক্ষে ভাল বল করলেন জর্জিয়া ওয়্যারহ্যাম। তিনি ২৩ রানে ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মেগান শাট, অ্যালানা কিং এবং অ্যানাবেল সাদারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ODI Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE