Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024 Auction

আইপিএল নিলামে এ বার ছবি-বিভ্রাট! ভুল ক্রিকেটার কিনেছে সৌরভের দিল্লি, ভেঙে পড়েছেন ‘ভুল’ সুমিত

আইপিএল নিলামে এ বার ছবি বিভ্রাট! ছরম অস্বস্তিতে ঝাড়খণ্ডের ক্রিকেটার সুমিত কুমার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসে ‘সুযোগ’ পেয়েও আইপিএল খেলা হচ্ছে না তাঁর।

picture of Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৯:৫৮
Share: Save:

আইপিএলের নিলামে নাম বিভ্রাটের পর এ বার ছবি বিভ্রাট! আর তার জেরে চরম অস্বস্তিতে ঝাড়খণ্ডের অলরাউন্ডার সুমিত কুমার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসে ‘সুযোগ’ পেয়েও আইপিএল খেলা হচ্ছে না সুমিতের।

আইপিএলে সৌরভের দিল্লি কিনেছিল সুমিত কুমারকে। বেস প্রাইস ছিল ২০ লক্ষ টাকা। দিল্লি কিনেছিল এক কোটি টাকায়। সুমিতকে নিতে গিয়ে কী ধরনের বিপত্তি হয়েছে, সেটা জানা গিয়েছে অনেক পরে। সৌরভরা কিনতে চেয়েছিলেন হরিয়ানার অলরাউন্ডার সুমিত কুমারকে। কিন্তু নিলামের সময় ঝাড়খণ্ডের ক্রিকেটার সুমিত কুমারের ছবি দেখানো হয়। সৌরভরাও সেই হিসাবে ঝাড়খণ্ডের সুমিতকেই কিনে নেন।

আইপিএলে প্রথম বার দল পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান ঝাড়খণ্ডের সুমিত। একেবারে সৌরভের দলে সুযোগ পেয়ে স্বপ্ন দেখা শুরু হয়ে গিয়েছিল সুমিতের। মাকে ফোন করে বলেছিলেন, ‘‘আমাকে এক কোটি টাকা দিয়ে দিল্লি নিয়েছে।’’ শুনে আনন্দে কেঁদে ফেলেছিলেন মা।

ওই আনন্দ বেশি দিন থাকেনি। কিছু দিনের মধ্যেই বোঝা যায়, ভুল সুমিতকে নিয়েছেন সৌরভেরা। একটি ইংরেজি দৈনিককে ‘ভুল’ সুমিত বলেছেন, ‘‘গোটা ব্যাপারটা আমার কাছে বেশ রহস্যজনক। দিল্লির মতো দল কী করে আমার ছবি দিয়ে বিড করল। হয়ত গুগল থেকে আমার ছবি দেওয়া হয়েছিল। তাতেই এত বড় ভুলটা হয়ে গিয়েছে। মা খুব কষ্ট পেয়েছেন। রাতারাতি আমাদের স্বপ্ন এ ভাবে ভেঙে যাবে, কেউ ভাবিনি।’’

পাড়াতেও যে অস্বস্তিতে পড়েছেন, সে কথাও জানিয়েছেন ‘ভুল’ সুমিত। বলেছেন, ‘‘আমাদের কাছে খুব অস্বস্তিকর পরিস্থিতি। প্রচুর মানুষ আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। বন্ধুরা আমাকে নিলামের ছবিও পাঠিয়েছে। এখন আমরা ভেঙে পড়েছি।’’

বোকারোর সুমিত ঝাড়খণ্ডের হয়েই খেলতেন। বেশি সুযোগ পাওয়ার লক্ষ্যে নাগাল্যান্ডে চলে গিয়েছেন। উইকেটকিপার-ব্যাটার ধোনিকেই আদর্শ করে এগিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Capitals Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE