Advertisement
১৮ জুলাই ২০২৪
Matthew Wade

ফিল্ডারকে ক্যাচ ধরতে বাধা, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে ব্যাটারের আচরণে তীব্র বিতর্ক! আম্পায়ার কী করলেন?

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একটি ক্যাচ নেওয়াকে কেন্দ্র করে হঠাৎই তৈরি হল বিতর্ক। ম্যাচ চলাকালীন ইচ্ছাকৃত ভাবে বোলার মার্ক উডকে বাধা দেওয়ার অভিযোগ উঠল ম্যাথু ওয়েডের বিরুদ্ধে।

উডকে ধাক্কা দিচ্ছেন ওয়েড।

উডকে ধাক্কা দিচ্ছেন ওয়েড। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৫:৩৩
Share: Save:

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হঠাৎই একটি ক্যাচ নেওয়াকে কেন্দ্র করে ঝামেলা বাধল। ম্যাচ চলাকালীন ইচ্ছাকৃত ভাবে বোলার মার্ক উডকে বাধা দেওয়ার অভিযোগ উঠল অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের বিরুদ্ধে। উড ক্যাচটি ধরতে পারেননি। ইংল্যান্ডও আবেদন করেনি। তবে বিশ্বকাপে এমন ঘটনা ঘটলে তিনি আম্পায়ারকে আউট দেওয়ার আবেদন করবেন বলে জানিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার ইনিংসের ১৭তম ওভারে। সেই সময় যে কোনও দল জিততে পারত। এমন সময় উডকে ছয় মারতে গিয়েছিলেন ওয়েড। বল তাঁর ব্যাটের কানায় লেগে আকাশে উঠে যায়। উড নিজেই সেই ক্যাচ ধরতে যান। কিন্তু রান নিতে গিয়ে তাঁর হাত টেনে ধরেন ওয়েড। উড ক্যাচ নিতে পারেননি। তবে ক্রিকেটে এমন কাজ নিয়মবিরুদ্ধ। আম্পায়ার ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ নিয়মে ওয়েডকে আউট দিতে পারতেন। তবে সে রকম কিছু হয়নি।

ম্যাচের পর বাটলারকে সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি পুরো সময় বলের দিকেই তাকিয়েছিলাম। তাই মাঠে কী হয়েছে দেখিনি। সতীর্থরা জিজ্ঞাসা করছিল আমি আউটের আবেদন করব কি না। কিন্তু আমি ভাবলাম, এখন অনেক দিন অস্ট্রেলিয়ায় থাকতে হবে। সফরের শুরুতেই কোনও বিতর্ক তৈরি করতে চাইনি। তাই আবেদন করিনি।” বিশ্বকাপের ম্যাচে এ রকম হলে কি আবেদন করবেন? বাটলারের সপাটে জবাব, “অবশ্যই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE