Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Pakistan

শনিবারের ম্যাচে কোহলির নজির ভেঙে দিতে পারেন বাবর, ৬ রান দূরে পাক অধিনায়ক

শনিবার এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে বিরাট কোহলির একটির নজির ভেঙে দিতে পারেন বাবর আজম। ৬ রান করতে হবে তাঁকে।

cricket

বাবর আজম (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৫:০৭
Share: Save:

আগামী শনিবার এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে বিরাট কোহলির একটি নজির ভেঙে দিতে পারেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক সেই নজির ভাঙা থেকে মাত্র ৬ রান পিছনে।

শনিবার ক্যান্ডিতে দু’দেশের ম্যাচ রয়েছে। সেই ম্যাচ ঘিরে এখন থেকেই উত্তেজনা তৈরি হয়েছে। অধিনায়ক হিসাবে এক দিনের ক্রিকেটে দ্রুততম হিসাবে ২০০০ রান করার রেকর্ড রয়েছে কোহলির। কিন্তু সেই রেকর্ড শনিবারই ভেঙে যেতে পারে। এই মুহূর্তে বাবর অধিনায়ক হিসাবে ৩০ ইনিংসে ১৯৯৪ রান করেছেন। আর ছ’রান করলেই কোহলির নজির ভেঙে দেবেন তিনি।

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ইতিমধ্যেই একটি নজির গড়ে ফেলেছেন বাবর। দ্রুততম ক্রিকেটার হিসাবে ১৯তম শতরান করেছেন তিনি। বাবরের লেগেছে ১০২টি ইনিংস। তিনি টপকে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হাসিম আমলাকে, যাঁর লেগেছিল ১০৪টি ইনিংস। এই বিভাগে অনেকটাই পিছিয়ে রয়েছেন কোহলি। তাঁর লেগেছিল ১২৪টি ইনিংস।

বুধবার ম্যাচের পর ভারতের বিরুদ্ধে দ্বৈরথ নিয়ে কথা বলেছিলেন বাবর। তিনি বলেছিলেন, ‘‘আমি খুশি। প্রথম দিকের কয়েকটা ওভার আমরা প্রত্যাশা অনুযায়ী খেলতে পারিনি। তবে আমাদের জোরে বোলারেরা ভাল পারফরম্যান্স করল। স্পিনারও ভাল বোলিং করেছে। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে আমরা ভাল প্রস্তুতি নিতে পারলাম এই ম্যাচটা খেলে। নেপালের বিরুদ্ধে জয় দলের আত্মবিশ্বাস বাড়াবে। আমরা প্রতিটি ম্যাচে নিজেদের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করি। আশা করি পরের ম্যাচেও এটা বজায় রাখতে পারব।’’

মুলতানের কঠিন উইকেটে রান পেয়ে খুশি বাবর। পাক অধিনায়ক বলেছিলেন, ‘‘মাঠে নেমে প্রথম দুটো বল খেলে বোঝার চেষ্টা করি। ব্যাটে ঠিক মতো বল আসছিল না। উইকেটে দু’রকম গতি ছিল। তার পর মহম্মদ রিজ়ওয়ানের সঙ্গে আমার জুটিটা ভাল হয়েছে। আমরা পরস্পরকে সাহস দিয়েছি ২২ গজের মাঝে। আলোচনা করে জুটি তৈরি করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Virat Kohli Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE