Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Babar Azam

কোহলির কোন বিশ্বরেকর্ড ভাঙার সুযোগ বাবরের সামনে? ইংল্যান্ডের বিরুদ্ধেই কি গড়বেন নজির

বিশ্বের পঞ্চম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তিন হাজার রান পূর্ণ করার সামনে বাবর। এই কৃতিত্ব তাঁর আগে দেখিয়েছেন আরও চার ব্যাটার। তাঁদের মধ্যে রয়েছেন কোহলি, রোহিতও।

বাবর কি পারবেন কোহলির বিশ্বরেকর্ড ভাঙতে?

বাবর কি পারবেন কোহলির বিশ্বরেকর্ড ভাঙতে? ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:২০
Share: Save:

বিরাট কোহলির আরও একটি বিশ্বরেকর্ড ভাঙার মুখে। কোহলির রেকর্ড ভাঙার সুযোগ পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের হাতে। ভারতের প্রাক্তন অধিনায়ককে সরিয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দ্রুততম তিন হাজার রান করার কৃতিত্ব অর্জন করতে পারেন বাবর।

২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে তিন হাজার রান পূর্ণ করতে বাবরের প্রয়োজন আর ৯৭ রান। ইংল্যান্ডের বিরদ্ধে আগামী দু’টি ম্যাচে ৯৭ রান করতে পারলেই বিশ্বরেকর্ডের নতুন মালিক হবেন বাবর। তিনি বিশ্বের পঞ্চম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তিন হাজার রান পূর্ণ করতে পারেন। কোহলি ছাড়া এখনও পর্যন্ত এই কৃতিত্ব হয়েছে রোহিত শর্মা, মার্টিন গাপ্টিল এবং পল স্টার্লিংয়ের।

তিন হাজার রান পূর্ণ করতে কোহলির লেগেছিল ৮১টি ইনিংস। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেই এই নজির গড়েছিলেন কোহলি। বাবরের সামনেও সেই ইংল্যান্ডের বিরুদ্ধেই নজির গড়ার হাতছানি। বাবর এখনও পর্যন্ত ৭৮টি ইনিংসে ২৯০৩ রান করেছেন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে। তাঁর দখলে রয়েছে দ্রুততম দু’হাজার রান করার রেকর্ড। ৫২টি ইনিংস খেলে এই নজির গড়েছিলেন বাবর। একই সংখ্যক ইনিংস খেলে দু’হাজার রান পূর্ণ করেন তাঁর সতীর্থ মহম্মদ রিজওয়ানও।

বাবর পরের দু’টি ইনিংসে ৯৭ রান করতে না পারলে দ্রুততম তিন হাজার রান পূর্ণ করার বিশ্বরেকর্ড থাকবে কোহলির দখলেই। সে ক্ষেত্রে বিশ্বের পঞ্চম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে তিন হাজার রান পূর্ণ করেই সন্তুষ্ট থাকতে হবে পাকিস্তানের অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Virat Kohli T20I Pakistan Vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE