Advertisement
২০ এপ্রিল ২০২৪
Babar Azam

১৮টি শতরান, ১৪টিতে দলের জয়! কোনটি সেরা? বেছে নিলেন বাবর

এক দিনের ক্রিকেটজীবনে মোট ১৮টি শতরান করেছেন তিনি। তার মধ্যে ১৪টিতেই দল জিতেছে। এক দিনের ক্রিকেটে বাবর আজমের সাফল্যই বলে দিচ্ছে দল তাঁর উপর কতটা নির্ভর করে। বাবরের কাছে কোনটি সেরা?

babar azam

এক দিনের ক্রিকেটে করা যাবতীয় শতরানের মধ্যে একটি শতরানকে সেরা হিসাবে বেছে নিলেন পাকিস্তানের অধিনায়ক। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:২৩
Share: Save:

এক দিনের ক্রিকেটজীবনে মোট ১৮টি শতরান করেছেন তিনি। তার মধ্যে ১৪টিতেই দল জিতেছে। এক দিনের ক্রিকেটে বাবর আজমের সাফল্যই বলে দিচ্ছে দল তাঁর উপর কতটা নির্ভর করে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়‌েও তিনি ছন্দে রয়েছেন। এক দিনের ক্রিকেটে করা যাবতীয় শতরানের মধ্যে একটি শতরানকে সেরা হিসাবে বেছে নিলেন পাকিস্তানের অধিনায়ক।

বাবরের মতে, ২০১৯ বিশ্বকাপে নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে শতরানই এখনও পর্যন্ত তাঁর কাছে সেরা। বাবর বলেছেন, “নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সেই শতরান স্মরণীয়। কারণ সেই ম্যাচে ওদের কম রানে আটকে রাখতে পেরেছিলেন। পরে বৃষ্টির জন্যে স্পিনাররা সাহায্য পেতে থাকে। তখন আমি বেশ সমস্যায় পড়ে যাই।”

কী ভাবে সেই পরিস্থিতি থেকে বেরোলেন তা বর্ণনা করতে গিয়ে বাবর বলেছেন, “ওই পরিস্থিতি থেকে আমি আর হ্যারিস জুটি বাধা শুরু করলাম। সেখানেই ম্যাচ বদলে গেল। স্পিনারদের বিরুদ্ধে টেস্ট ম্যাচের মতো ব্যাট করছিলাম। আক্রমণ করছিলাম পেসারদের।”

বাবরের সংযোজন, “ওদের কাছে একজনই স্পিনার ছিল (মিচেল স্যান্টনার)। তাই সেই ওভারগুলিতে ৪-৬ রান করে নেওয়ার চেষ্টা করছিলাম। কিন্তু জোরে বোলারদের বল ব্যাটে খুব ভাল ভাবে আসছিল। তাই জোরে বোলারদের বিরুদ্ধে শাসন করা শুরু করি।”

সেই ম্যাচে চতুর্থ উইকেটে বাবর এবং হ্যারিস সোহেলের ১২৭ রানের জুটি দলকে জিতিয়ে দেয়। ২৩৮ রান ছয় উইকেট বাকি থাকতেই জিতে নেয় পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE