Advertisement
০৮ মে ২০২৪
Babar Azam

রোহিতদের মতোই হোঁচট বাবরদের, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম পরীক্ষায় ব্যর্থ পাকিস্তানও

প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৫৮ তুলেছিল পাকিস্তান। জবাবে চার বল বাকি থাকতে ম্যাচ জেতে ইংল্যান্ড। ১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়ে প্রথম ম্যাচে জিতল ইংল্যান্ড।

বাবররাও প্রথম ম্য়াচে হেরে গেলেন।

বাবররাও প্রথম ম্য়াচে হেরে গেলেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২৩:৫১
Share: Save:

রোহিত শর্মাদের মতো একই দশা হল বাবর আজমদেরও। মোহালিতে অস্ট্রেলিয়া কাছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরেছেন রোহিতরা। তার ২৪২ কিমি দূরে করাচিতে ইংল্যান্ডের কাছে হারতে হল বাবরদের। ফলে দুই প্রতিবেশী দেশই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পরীক্ষায় ব্যর্থ।

ভারতের কাছে অস্ট্রেলিয়া সিরিজ এবং পাকিস্তানের কাছে ইংল্যান্ড সিরিজ, দু’টিই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখা হচ্ছে। মঙ্গলবার করাচিতে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংরেজ অধিনায়ক মইন আলি। পাকিস্তান ব্যাট করতে নেমে শুরুটা খুবই ভাল করেছিল। বাবর এবং মহম্মদ রিজওয়ানের জুটিতে ৮৫ উঠে যায়। কিন্তু ব্যক্তিগত ৩১ রানের মাথায় বাবর ফিরতেই পাকিস্তানের রান তোলার গতি থমকে যায়। সেই গতি আর তুলতে পারেনি পাকিস্তান। রিজওয়ানও ৬৮ রানে আউট হয়ে যান। ইফতিকার আহমেদের ১৭ বলে ২৮ রানের সৌজন্যে সাত উইকেটে ১৫৮ রান তোলে পাকিস্তান।

ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে কোনও সময়েই খুব সমস্যার মধ্যে পড়তে হয়নি। ওপেনার ফিল সল্টকে (১০) শুরুতে হারালেও অ্যালেক্স হেলস এবং দাউইদ মালান দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। মালান ২০ রানে ফেরার পর বেন ডাকেট নেমে ২১ রানে আউট হয়ে যান। এর পর হ্যারি ব্রুকের সঙ্গে চতুর্থ উইকেটে হেলসের ৫৫ রানের জুটি জিতিয়ে দেয় ইংল্যান্ডকে।

২০১৯ বিশ্বকাপের ঠিক আগে ডোপ পরীক্ষায় ধরা পড়ে দল থেকে কার্যত নির্বাসিত হয়ে গিয়েছিলেন হেলস। পাকিস্তান সিরিজে জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে। প্রথম ম্যাচেই দলের আস্থা অর্জন করে নিলেন তিনি। ৪০ বলে ৫৩ রানের ইনিংসে রয়েছে সাতটি চার। ব্রুক অপরাজিত থাকেন ২৫ বলে ৪২ করে। তিনিও সাতটি চার মেরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE