Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tamim Iqbal

Bangladesh Cricket: জিতেও বাকিদের সুযোগ দিতে পরের ম্যাচে নিজেকেই বসাতে পারেন বাংলাদেশ অধিনায়ক তামিম

টি-টোয়েন্টির পর এক দিনের সিরিজেও জিতেছে বাংলাদেশ। অধিনায়ক তামিম ইকবাল জানালেন, বাকিদের সুযোগ দিতে তিনি নিজে বসতে তৈরি।

তামিম ইকবাল।

তামিম ইকবাল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৫:২০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজকে এক দিনের সিরিজে হারিয়ে উত্তেজনায় ফুটছে বাংলাদেশ। শেষ এক দিনের ম্যাচে পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে চাইছে তারা। এমনকি অধিনায়ক তামিম ইকবাল এটাও জানিয়ে দিয়েছেন, বাকিদের সুযোগ দিতে নিজেকেও দরকারে বসিয়ে দিতে দু’বার ভাববেন না।

তিন ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে থাকার সুবাদে পরের ম্যাচ গুরুত্বহীন বাংলাদেশের কাছে। তাই নতুন ক্রিকেটারদের সুযোগ দিতে চাইছে তারা। দ্বিতীয় ম্যাচের পর তামিম বলেছেন, “আমাদের রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী সেটা এ বার দেখতে হবে। পয়েন্টের খেলা হলে হয়তো আমরা ঝুঁকি নিতে পারতাম না। কিন্তু সিরিজে ২-০ এগিয়ে থাকায় যারা খেলেনি, তাদের একটা সুযোগ দিতেই পারি। তাতে আমি দু’-একটা ম্যাচে না খেললেও অসুবিধা নেই।”

তামিম আরও বলেছেন, “এখনই বেঞ্চের শক্তি দেখার আসল সময়। হঠাৎ কেউ চোট পেয়ে বাইরে চলে গেলে তার জায়গায় নতুন কেউ এসে মানিয়ে নিতে পারবে না। পরের ম্যাচে তাই দলে বেশ কিছু বদল দেখতে পারেন।”

এক দিনের সিরিজে না খেলা ক্রিকেটারদের মধ্যে রয়েছে এনামুল হক, তাইজুল ইসলাম এবং এবাদত হোসেন। বাংলাদেশের ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে ছিলেন এনামুল। টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে খেললেও এক দিনের ফরম্যাটে অনেক দিন ধরেই ব্রাত্য তিনি। তামিম যদি কথা রাখেন তা হলে তিন বছর পর এক দিনের ক্রিকেট খেলতে দেখা যেতে পারে এনামুলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE