Advertisement
০২ মে ২০২৪
Bangladesh Cricket

জোড়া শতরানে আফগানদের হারিয়ে এশিয়া কাপে লড়াইয়ে রইলেন শাকিবেরা, বাংলাদেশ জিতল ৮৯ রানে

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু রবিবার আফগানিস্তানের বিরুদ্ধে দাপটের সঙ্গে জিতলেন শাকিব আল হাসানেরা। সুপার ফোরে যাওয়ার আশা বেঁচে রইল তাঁদের।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৪
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে দাপটের সঙ্গে জয় বাংলাদেশের। এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৮৯ রানে জিতে সুপার ফোরে ওঠার আশা বাঁচিয়ে রাখলেন শাকিব আল হাসানেরা। মেহেদি হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত শতরান করেন। প্রথমে ব্যাট করে বাংলাদেশ তোলে ৩৩৪ রান। আফগানিস্তান শেষ ২৪৫ রানে।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মহম্মদ নইম এবং তিন নম্বরে নামা তোহিদ হৃদয় আউট হয়ে যান। ৬৩ রানের মাথায় ২ উইকেট চলে যায় বাংলাদেশের। সেখান থেকে দলকে ২৫৭ রানে পৌঁছে দেন মেহেদি (১১২) এবং নাজমুল (১০৪)। ১৮ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন শাকিব আল হাসান। তাঁদের দাপটেই ৩৩৪ রান তোলে বাংলাদেশ।

আফগানিস্তানের রশিদ খান ১০ ওভার বল করে ৬৬ রান দেন। তিনি কোনও উইকেট পাননি। উইকেট নিতে পারেননি মহম্মদ নবিও। আফগানিস্তানের বোলিং আক্রমণকে তছনছ করে দেন মেহেদিরা। বাংলাদেশের পাঁচটি উইকেটের মধ্যে তিনটি রান আউট। একটি করে উইকেট নিয়েছেন মুজিব উর রহমান এবং গুলবাদিন নইব।

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানিস্তান। ওপেনার রহমনউল্লা গুরবাজ মাত্র এক রান করে আউট হয়ে যান। শরিফুল ইসলামের বলে এলবিডব্লিউ হন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার। ইব্রাহিম জাদরান (৭৫), রহমত শাহ (৩৩) এবং হসমতউল্লা শাহিদি (৫১) কিছুটা চেষ্টা করেছিলেন, কিন্তু দলকে জেতাতে পারলেন না। বাংলাদেশের হয়ে চার উইকেট নেন তাসকিন আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE