Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Pakistan

পাকিস্তানের বিরুদ্ধে রোহিত, বিরাট রান না পেলেও চিন্তা নেই গাওস্করের, কেন?

শনিবার এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শাহিন আফ্রিদির বলে রোহিত এবং বিরাট বোল্ড হয়েছিলেন। রোহিত করেছিলেন ১১ রান আর বিরাট ৪ রান। কিন্তু তাতে একদমই চিন্তা নেই সুনীল গাওস্করের।

Sunil Gavaskar

সুনীল গাওস্কর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩১
Share: Save:

রোহিত শর্মা এবং বিরাট কোহলির রান না পাওয়া নিয়ে চর্চা শুরু হয়েছে। শনিবার এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শাহিন আফ্রিদির বলে দু’জনেই বোল্ড হয়েছিলেন। রোহিত করেন ১১ রান আর বিরাট ৪। কিন্তু তাতে একদমই চিন্তা নেই সুনীল গাওস্করের। ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করেন যে, খারাপ সময় কেটে যাবে।

শনিবার রোহিত ইনসুইঙ্গার বুঝতে না পেরে আউট হয়েছিলেন। বিরাট আবার বাইরের বল উইকেটে টেনে এনে আউট হয়েছিলেন। যদিও গাওস্কর বলেন, “আমার মনে হয় না এটা নিয়ে খুব চিন্তার কারণ আছে। ওদের প্রচুর রেকর্ড। বিরাটের এক দিনের ক্রিকেটে ১১ হাজারের উপর রান আছে। রোহিতের ন’হাজার রান পেরিয়ে গিয়েছে। শুভমন গিলও বুঝিয়ে দিয়েছে যে, ও কী করতে পারে। রোহিত, বিরাট রান না পেলেও ভারতের পাঁচ এবং ছ’নম্বর রান পাচ্ছে। আমার মনে হয় না ভারতের চিন্তার কোনও কারণ আছে। কিছু দিন তো আসবেই যে দিন বোলারেরাও ভাল খেলবে।”

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ৬৬ রানে রোহিত, বিরাট-সহ চার উইকেট হারায় ভারত। সেখান থেকে ঈশান কিশন এবং হার্দিক পাণ্ড্য ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন। তাঁরা ১৩৮ রানের জুটি গড়েন। ঈশান করেছিলেন ৮২ রান আর হার্দিক ৮৭। দু’জনেই শতরানের কাছ থেকে ফিরেছিলেন। বড় ম্যাচই নাকি চিনিয়ে দেয় কে বড় খেলোয়াড়। ঈশান সেটাই প্রমাণ করলেন। যদিও পুরো খেলা না হওয়ায় ঈশানের ইনিংস দাম পেল না। প্রথমে ব্যাট করে ভারত ২৬৬ রান তুলেছিল। কিন্তু বৃষ্টির কারণে পাকিস্তান ব্যাট করতে নামতেই পারেনি।

৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। সমর্থকেরা চাইবেন সেই প্রতিযোগিতার আগে রোহিত, বিরাটেরা রানে ফিরুন। পাকিস্তানের বিরুদ্ধে ১৪ অক্টোবর খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Sunil Gavaskar Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE