Advertisement
০৬ মে ২০২৪
Asia Cup 2023

প্রবল বৃষ্টি, এশিয়া কাপে কলম্বো থেকে সরল সুপার ফোরের সব ম্যাচ

ভারত বনাম পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। রোহিত শর্মারা ৫০ ওভার ব্যাট করার পর আর খেলা হয়নি। এ বার সুপার ফোরের ম্যাচ কলম্বো থেকে সরিয়ে দিলেন কর্তৃপক্ষ।

India vs Pakistan

ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে পুরো খেলা হয়নি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫০
Share: Save:

ভারত বনাম পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। রোহিত শর্মারা ৫০ ওভার ব্যাট করার পর আর খেলা হয়নি। সেই ম্যাচ ছিল ক্যান্ডিতে। কিন্তু কলম্বোতেও বৃষ্টি হচ্ছে তাই সেখান থেকে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ সরিয়ে দেওয়া হতে পারে।

কলম্বোতে গত কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে। সেখানেই সুপার ফোরের পাঁচটি ম্যাচ এবং এশিয়া কাপের ফাইনাল হওয়ার কথা। কিন্তু সেটা সম্ভব হচ্ছে না। সেই কারণে সুপার ফোরের খেলাগুলি পাল্লেকেলে এবং ডাম্বুলাতে করার কথা ভাবা হচ্ছে।

ক্যান্ডিতে তিনটি ম্যাচ হওয়ার কথা। এর মধ্যে দু’টি ম্যাচ হয়ে গিয়েছে। সোমবার নেপাল এবং ভারতের ম্যাচ রয়েছে ক্যান্ডিতে। সেই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই খেলার জায়গা পাল্টানোর কথা ভাবা হচ্ছে।

এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু সেখানে খেলা সম্ভব হয়নি। ভারত সেই দেশে গিয়ে খেলতে রাজি হয়নি। এর পরেই শ্রীলঙ্কায় এশিয়া কাপের কিছু ম্যাচ খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এমন অবস্থায় ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) এক হাত নিলেন নাজম শেঠি। এই সময় শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্তকে এক হাত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রাক্তন চেয়ারম্যান।

শেঠির দাবি, তাঁদের প্রস্তাব মতো এসিসি ভারতীয় দলের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করলে সমস্যা হত না। এই সময় শ্রীলঙ্কায় বৃষ্টি হয় তা সিদ্ধান্ত নেওয়ার সময় মাথায় রাখা উচিত ছিল এসিসি কর্তাদের। শেঠি বলেছেন, ‘‘পুরো বিষয়টাই অত্যন্ত হতাশার। ক্রিকেটের সব থেকে বড় লড়াই বৃষ্টিতে ভেসে গেল। বৃষ্টির পূর্বাভাস আগেই ছিল। পিসিবি চেয়ারম্যান থাকার সময় এসিসি কর্তাদের অনুরোধ করেছিলাম, ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করার। অথচ শ্রীলঙ্কায় খেলা আয়োজনের পক্ষে দুর্বল অজুহাত তৈরি করা হয়েছিল। ওদের দাবি ছিল, দুবাইয়ে নাকি ভীষণ গরম। অথচ গত বছর সেপ্টেম্বরে সেখানেই এশিয়া কাপ হয়েছিল। ২০১৪ এবং ২০২০ সালে এপ্রিল মাসে সেখানে আইপিএল ও হয়েছিল। আসলে খেলা নিয়ে রাজনীতি করা হচ্ছে। যা মেনে নেওয়া যায় না।’’ সমাজমাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন শেঠি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Team India India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE