Advertisement
০৫ অক্টোবর ২০২২
Bangladesh Cricket

Bangladesh Cricket: ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটে দুরমুশ! এখন থেকেই রোহিতদের নিয়ে কাঁপছেন শাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইনিংসে হার বাঁচালেও টেস্ট বাঁচাতে পারল না বাংলাদেশ। হারতে হল সিরিজেও। দলের ব্যর্থতায় ভয় পাচ্ছেন শাকিব।

ভারতকে নিয়ে ভয় শাকিবের

ভারতকে নিয়ে ভয় শাকিবের ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:২৩
Share: Save:

ইনিংসে হার বাঁচালেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরমুশ হওয়ার হাত থেকে নিজেদের আটকাতে পারল না বাংলাদেশ। সোমবার দ্বিতীয় টেস্টে তারা হারল ১০ উইকেটে। সিরিজও হারল ০-২ ব্যবধানে। ম্যাচ হেরে সতীর্থদের দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন অধিনায়ক শাকিব আল-হাসান। জানিয়ে দিলেন, দলকে উন্নত করার মতো ক্রিকেটারই নেই তাঁদের কাছে। আসন্ন ভারত সিরিজ নিয়েও ভয় পাচ্ছেন তিনি।

বৃষ্টিতে চতুর্থ দিনের প্রথম দু’টি সেশন ভেস্তে যায়। তৃতীয় সেশনে ১৩২/৬ নিয়ে খেলতে নামে বাংলাদেশ। ইনিংসে হার বাঁচানোর জন্য দরকার ছিল ৪২ রান। এমন অবস্থায় নুরুল হাসান ঝোড়ো ইনিংস খেলে দেন। ৫০ বলে ৬০ রানে অপরাজিত থাকেন। ৯ ওভারেই তাদের ইনিংস মুড়িয়ে যায় ১৮৬ রানে। জেতার জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৩ রান। ১৭ বলেই সেই রান তুলে দেয় তারা।

ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এখন থেকেই বিপক্ষকে নিয়ে ভয় পাচ্ছেন শাকিব। বলেছেন, “এখনও পাঁচ মাস সময় আছে। ওদের দল খুবই শক্তিশালী। ঘরের মাঠে যে কোনও মূল্যে জিততেই হবে আমাদের। কোনও ভাবেই হারা চলবে না। হয় ড্র, না হয় জয় চাই।”

টেস্টে বাংলাদেশের এটি শততম হার। ম্যাচের পর শাকিব বলেছেন, “যতটা কঠিন মানসিকতা দেখানোর দরকার ছিল, ততটা দেখাতে পারিনি। গত দুটো টেস্টেই সেটা দেখা যায়নি। খুব হতাশার এটা। প্রত্যেকটা বিভাগে উন্নতি দরকার আমাদের। যারা টেস্টে খেলতে চায় তাদের অনেক উন্নতি করতে হবে। দলের উন্নতি করার মতো ক্রিকেটারের অভাব রয়েছে আমাদের দেশে। ভাল কিছু করতে পেলে আরও ভাল পরিকল্পনা করতে হবে। অনেক জায়গায় উন্নতি দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.