Advertisement
১০ মে ২০২৪
New Zealand

Virat Kohli: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফিরবেন না কোহলীরা

মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেটের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড। সেখানেই দেখা যাচ্ছে, ভারতের বিরুদ্ধে তাদের সীমিত ওভারের সিরিজ হবে নভেম্বরে।

কোহলীরা যাবেন নিউজিল্যান্ডে।

কোহলীরা যাবেন নিউজিল্যান্ডে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১১:৫০
Share: Save:

অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরেই নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে যাবে ভারত। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। ১৮ থেকে ৩০ নভেম্বর এই সিরিজ চলবে। মঙ্গলবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে এই সূচি ঘোষণা করা হয়েছে। ফলে বিশ্বকাপের পরে ভারতীয় দল দেশে ফিরছে না। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলে পাড়ি দেবে তাদের প্রতিবেশী দেশে।

নিউজিল্যান্ড বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ওয়েলিংটন, টওরাঙ্গা এবং নেপিয়ারে। এক দিনের ম্যাচগুলি হবে অকল্যান্ড, হ্যামিল্টন এবং ক্রাইস্টচার্চে। জানুয়ারিতে আবার ভারতের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলবে কেন উইলিয়ামসনের দেশ। ভারতের বিরুদ্ধে সিরিজ খেলে তারা যাবে পাকিস্তানে। এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলবে তারা। সেগুলি হবে টওরাঙ্গা (দিন-রাতের টেস্ট) এবং ওয়েলিংটনে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রসঙ্গত, এই মুহূর্তে টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচ খেলতে ইংল্যান্ডে রয়েছে ভারত। এর পর তাদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। ইংল্যান্ড থেকে তারা যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি হবে জুলাই-অগস্টে। শ্রীলঙ্কায় এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এর পরেই।

নিউজিল্যান্ডের আন্তর্জাতিক সূচিও ঠাসা। ভারত ছাড়াও পাকিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা যাবে সে দেশে খেলতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE