Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ben Stokes

Ben Stokes: নিউজিল্যান্ডকে চুনকাম! কোহলীদের কড়া বার্তা দিয়ে রাখলেন স্টোকসরা

সোমবার শেষ দিনে ইংল্যান্ডের দরকার ছিল ১১৩ রান। হাতে ছিল আট উইকেট। মাত্র এক উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় তারা।

টেস্ট জিতে স্টোকসের উল্লাস।

টেস্ট জিতে স্টোকসের উল্লাস। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২১:০২
Share: Save:

জয় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল চতুর্থ দিনেই। পঞ্চম দিন নিউজিল্যান্ডকে চুনকাম করতে ইংল্যান্ডের সময় লাগল এক ঘণ্টার কিছু বেশি। জো রুট এবং জনি বেয়ারস্টোর ঝোড়ো ইনিংসের দাপটে পঞ্চম দিন মাত্র একটি উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নিল ইংল্যান্ড। ৩-০ ব্যবধানে জিতে দুরমুশ করে দিল নিউজিল্যান্ডকে।

জয়ের জন্য পঞ্চম দিনে ইংল্যান্ডের ১১৩ রান দরকার ছিল। হাতে ছিল আট উইকেট। অলি পোপ (অপরাজিত ৮১) এবং জো রুট (অপরাজিত ৫৫) নেমেছিলেন। মাত্র এক রান যোগ করে ফিরে যান পোপ। নামেন বেয়ারস্টো। প্রথম ইনিংসে শতরান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে টি-টোয়েন্টি ঢংয়ে খেললেন বেয়ারস্টো। ৪৪ বলে তাঁর অপরাজিত ৭১ রানের ইনিংসে রয়েছে আটটি চার এবং তিনটি ছয়। রুট অপরাজিত থাকলেন ৮৬ রানে। ম্যাচের সেরা হয়েছেন ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ। সিরিজ সেরা রুট।

ইংল্যান্ডের জয় নিঃসন্দেহে ভারতের জন্য খুব একটা সুখবর নয়। পঞ্চম টেস্ট কিছু দিন বাদেই শুরু হবে এজবাস্টনে। বেন স্টোকসের ইংল্যান্ড যে ছন্দে রয়েছে, তাতে তাদের হারানো অত্যন্ত কঠিন হবে বলে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রস্তুতি ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের খুব একটা ছন্দে দেখা যায়নি। কাউন্টি দলের বোলারদের বিরুদ্ধেও নড়বড়ে দেখিয়েছে। বোলাররা অবশ্য ভাল ছন্দে রয়েছেন। পঞ্চম টেস্টে পার্থক্য গড়ে দিতে পারেন তাঁরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE