Advertisement
১৯ জুন ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের, নেতৃত্বে শান্ত, জায়গা পেলেন শাকিব?

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ জনের মূল দলের সঙ্গে রিজার্ভ সদস্য হিসাবে রাখা হয়েছে দু’জনকে। নেতৃত্ব দেবেন শান্ত।

Picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৩:৩৬
Share: Save:

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল বাংলাদেশ। প্রত্যাশা মতোই অধিনায়ক হয়েছেন নাজমুল হোসেন শান্ত। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ় জয়ের পর বিশ্বকাপের দল নির্বাচন করেছেন বাংলাদেশের নির্বাচকেরা।

বাংলাদেশের বিশ্বকাপের দল নির্বাচনে কোনও পরীক্ষার পথে হাঁটেননি নির্বাচকেরা। মূলত আন্তর্জাতিক ক্রিকেটে সফল এবং পরীক্ষিতদের নিয়েই দল গঠন করা হয়েছে। প্রায় এক বছর পর বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ফিরেছেন শাকিব আল হাসানও। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভাল পারফর্ম করায় দলে রাখা হয়েছে তরুণ জোরে বোলার তানজ়িম হাসান শাকিবকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে গ্রুপ ‘ডি’-তে। ৭ জুন বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গ্রুপের অন্য দলগুলি হল দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল।

বাংলাদেশের দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, তানজ়িদ হাসান তামিম, শাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লা রিয়াদ, জাকের আলি অনীক, তনবীর ইসলাম, শাক মেহদি হাসান, রিষাদ হোসেন, মুস্তাফিজ়ুর রহমান, শরিফুল ইসলাম এবং তানজ়িন হাসান শাকিব। রিজার্ভ সদস্য: আফিফ হোসেন এবং হাসান মেহমুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE