Advertisement
০৮ মে ২০২৪
ICC World Cup 2023

ইংল্যান্ডের কাছে হারের পর শাস্তি শাকিবদের, জরিমানা হল বাংলাদেশের

ইংল্যান্ডের কাছে হারলেও আশাবাদী শাকিব আল হাসান। ভেঙে না পড়ে এই হার থেকে ইতিবাচক দিকগুলি খুঁজে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

shakib al hassan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ২৩:১৪
Share: Save:

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেই ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে বাংলাদেশকে। তার উপর শাস্তিও পেতে হল শাকিব আল হাসানদের। মন্থর বোলিংয়ের জন্য বাংলাদেশ দলকে জরিমানা করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

মঙ্গলবার ধর্মশালায় নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ৫০ ওভার বল করতে পারেননি শাকিবেরা। এক ওভার কম বল করেন তাঁরা। তাই নিয়ম অনুযায়ী ম্যাচ ফির পাঁচ শতাংশ জরিমানা হয়েছে তাঁদের। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ আইসিসি কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী জরিমানা করেছেন।

প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারালেও দ্বিতীয় ম্যাচেই বাংলাদেশকে হারতে হল ইংল্যান্ডের কাছে। প্রথম ব্যাট করে ইংল্যান্ড জস বাটলারেরা করেন ৯ উইকেটে ৩৬৪ রান। জবাবে ৪৮.২ ওভারে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ২২৭ রানে। ১৩৭ রানে হারতে হলেও প্রতিযোগিতায় ফিরে আশার ব্যাপারে আশাবাদী শাকিব। ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘একটা হারে ভেঙে পড়লে চলবে না। আবহাওয়া কিছুটা ঠান্ডা ছিল। আগের রাতে বৃষ্টির কারণেই হয়তো। আমাদের বোলিংয়ের শুরুটা ভালো হয়নি। ইংল্যান্ড এমন একটা দল, যাদের একটু সুযোগ দিলেই আপনার ওপর চেপে বসবে। যদিও আমরা ঘুরে দাঁড়িয়েছিলাম। কিন্তু ততক্ষণে বেশ দেরি হয়ে গেছে।’’

শাকিব আরও বলেন, ‘‘শুরুতে দ্রুত উইকেট হারালে ৩৫০ রান তাড়া করা সম্ভব নয়। আমরা ১০ ওভারের মধ্যেই ৪ উইকেট হারিয়েছি। লম্বা প্রতিযোগিতা। আমাদের সামনে বেশ কিছু কঠিন ম্যাচ আছে। আজকের এই হারের পর আমাদের ভেঙে পড়লে চলবে না। আজকের ম্যাচের ইতিবাচক বিষয়গুলো খুঁজে নিয়ে সামনের ম্যাচগুলোতে ঝাঁপাতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Bangladesh Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE