Advertisement
০৩ মে ২০২৪
Tamim Iqbal

প্রত্যাবর্তনের নেপথ্যে কে? প্রধানমন্ত্রী ছাড়াও আরও দু’জনের কথা বলছেন তামিম

১৮০ ডিগ্রি ঘুরে শুক্রবার ক্রিকেটে ফিরে এলেন তামিম। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ তো আছেই, অবসর ভেঙে ফিরে আসার নেপথ্যে আরও দু’জন রয়েছেন বলে জানিয়েছেন তামিম নিজেই।

Tamim Iqbal

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবনে তামিম ইকবাল। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৯:০৩
Share: Save:

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ। তার পরেই অবসর ভেঙে ক্রিকেটে ফেরার কথা জানিয়ে দিলেন তামিম ইকবাল। বৃহস্পতিবার জানিয়েছিলেন, তাঁর ক্রিকেট জীবন শেষ। শুক্রবার ১৮০ ডিগ্রি ঘুরে ক্রিকেটে ফিরে এলেন। আচমকা অবসরের সিদ্ধান্ত জানিয়ে তারপর হঠাৎ ফিরে আসার কারণ কী? অবশ্যই প্রধানমন্ত্রী হাসিনা। কিন্তু আরও দু’জনের নাম করেছেন তামিম।

বৃহস্পতিবার ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন তামিম। শুক্রবার তাঁকে নিজের বাড়িতে ডেকেছিলেন হাসিনা। সেখান থেকে বেরিয়ে তামিম বলেন, “প্রধানমন্ত্রী দুপুরে তাঁর বাড়িতে আমাকে নিমন্ত্রণ করেছিলেন। ওঁর সঙ্গে আমার অনেক ক্ষণ আলোচনা হয়েছে। উনি আমাকে খেলায় ফেরার নির্দেশ দিয়েছেন। আমি অবসর তুলে নিচ্ছি। সবাইকে না বললেও দেশের প্রধানমন্ত্রীকে না বলা আমার পক্ষে সম্ভব নয়।’’

অবসরের সিদ্ধান্ত বদলের নেপথ্যে হাসিনা ছাড়াও আরও দু’জন আছেন জানিয়ে তামিম বলেন, ‘‘আমার সিদ্ধান্ত বদলে ফিরে আসার পিছনে বাংলাদেশের বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন এবং মাশরাফি মোর্তাজার (বাংলাদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক) ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর বাড়িতে যখন যাই, তখন আমার সঙ্গে মাশরাফি ভাই এবং পাপন ভাই ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড় মাসের ছুটি দিয়েছেন। মানসিক ভাবে সুস্থ হয়ে ফিরে আসতে বলেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE