Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh vs Pakistan: লিটন, মুশফিকুরের তৈরি ভিতে দাঁড়িয়েও বাংলাদেশ চাপে, দিনের শেষে পাকিস্তান ১৪৫/০

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশ। প্রথম ইনিংসে তাদের ৩৩০ রানের জবাবে পাকিস্তান বিনা উইকেটে ১৪৫ রান তুলেছে।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৯:১৮
Share: Save:

লিটন দাস ও মুশফিকুর রহিম শক্ত ভিত তৈরি করে দিলেও শনিবার তা কাজে লাগাতে পারল না বাংলাদেশ। ফলে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে দ্বিতীয় দিনের শেষে তারাই চাপে। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে পাকিস্তান বিনা উইকেটে ১৪৫ রান তুলেছে।

বাংলাদেশ ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে খেলা শুরু করে। লিটন ১১৩ রানে ও মুশফিকুর ৮২ রানে অপরাজিত ছিলেন। দিনের দ্বিতীয় ওভারেই হাসান আলির বলে ফিরে যান লিটন। তিনি ১১৪ রান করেন। ইয়াসির আলি (৪) রান পাননি। মুশফিকুরকে (৯১) ফেরান ফাহিম আশরাফ। এরপর মেহদি হাসান মিরাজ (অপরাজিত ৩৮) কিছুট লড়াই করলেও আর কেউ রান পাননি।

পাকিস্তানের হয়ে হাসান ৫ উইকেট নেন। শাহিন আফ্রিদি ও ফাহিম ২টি করে উইকেট নেন। সাজিদ খান নেন ১ উইকেট।

এরপর ৫৭ ওভার বল করেও পাকিস্তানের একটি উইকেটেও ফেলতে পারেনি বাংলাদেশ। দুই ওপেনার আবিদ আলি ৯৩ রানে এবং আব্দুল্লা শফিক ৫২ রানে অপরাজিত থাকেন। আবিদের ইনিংসে ৯টি চার, ২টি ছয় এবং শফিকের ইনিংসে ২টি করে চার ও ছয় রয়েছে।

বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ ১০ ওভার, ইবাদত হোসেন ১২ ওভার, তাইজুল ইসলাম ১৯ ওভার, মেহদি ১৩ ওভার এবং মোমিনুল হক ৩ ওভার বল করে কোনও সাফল্য পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE