Advertisement
০৪ মে ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: রঞ্জিতে ৩০ জনের দল তৈরির অনুমতি দিল বোর্ড, প্রতিযোগিতা শুরু ১৭ ফেব্রুয়ারি

প্রথম রাউন্ডে গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র খেলবে মুম্বইয়ের বিরুদ্ধে। আমদাবাদে হবে সেই ম্যাচ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫০
Share: Save:

১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ বারের রঞ্জি ট্রফি। ঘরোয়া ক্রিকেটের লাল বলের প্রতিযোগিতার দলে মোট ৩০ জনকে রাখতে পারবে রাজ্য ক্রিকেট সংস্থাগুলি। সেই দলে ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরাও থাকবেন। মঙ্গলবার ২২ জন ক্রিকেটারের দল বেছে নিয়েছিল বাংলা।

পাঁচ দিনের নিভৃতবাস কাটিয়ে তবে রঞ্জি খেলতে নামতে পারবে দলগুলি। বিসিসিআই-এর পক্ষ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল এ বারের রঞ্জি হবে দু’ভাগে। আইপিএল-এর আগে হবে একটা পর্ব। নক আউট পর্ব শুরু হবে ৩০ মে থেকে। করোনার কারণে গত মরসুমে রঞ্জি আয়োজন করতে পারেনি বোর্ড। এ বার লাল বলের এই প্রতিযোগিতা আয়োজন করতে সক্রিয় ছিল তারা। ১৩ জানুয়ারি থেকে সেই প্রতিযোগিতা শুরু করার কথা থাকলেও করোনার জন্য সেটা স্থগিত করে দিতে হয়।

বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ২০ জন ক্রিকেটারকে ম্যাচ ফি দেওয়া হবে। এর মধ্যে প্রথম একাদশে থাকা ক্রিকেটাররা পাবেন ১০০ শতাংশ ম্যাচ ফি। বাকি ন’জন পাবেন ৫০ শতাংশ। প্রতি দলে করোনার জন্য দু’জন রিজার্ভ ক্রিকেটার থাকবেন।

প্রথম রাউন্ডের গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র খেলবে মুম্বইয়ের বিরুদ্ধে। আমদাবাদে হবে সেই ম্যাচ। ১৫ এবং ১৬ ফেব্রুয়ারি অনুশীলন করতে পারবে দলগুলি। ৩২টি দল অংশ নেবে এই প্রতিযোগিতায়। তাদের ১৪টি গ্রুপে ভাগ করে দেওয়া হয়েছে। আটটি এলিট গ্রুপ এবং ছ’টি প্লেট গ্রুপ। প্রথম ভাগে ৫৭টি ম্যাচ হওয়ার কথা। দ্বিতীয় ভাগে ৭টি ম্যাচ। খেলা হবে রাজকোট, কটক, আমদাবাদ, চেন্নাই, তিরুঅন্তপুরম, দিল্লি, হরিয়ানা, গুয়াহাটি এবং কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE