Advertisement
২২ মে ২০২৪
India vs England 2024

জল্পনার অবসান, অবশেষে ঘোষণা করা হল ভারতের টেস্ট দল, জায়গা পেলেন বাংলার আকাশ, নেই কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে পরের তিনটি টেস্টেও নেই বিরাট কোহলি। তাঁকে বাদ দিয়েই অবশেষে দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। জায়গা পেলেন বাংলার আকাশ দীপ।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৫
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে পরের তিনটি টেস্টেও নেই বিরাট কোহলি। তাঁকে বাদ দিয়েই অবশেষে দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। জায়গা পেলেন বাংলার আকাশ দীপ। রয়েছেন বাংলার মুকেশ কুমারও।

প্রথম দুই টেস্টে খেলেননি, এ বার পুরো সিরিজ় থেকেই সরে দাঁড়ালেন বিরাট। ব্যক্তিগত কারণে তিনি খেলবেন না বলে জানিয়ে বোর্ড। শেষ তিন টেস্টের দলে রাখা হল না শ্রেয়স আয়ারকেও। তাঁর পিঠে চোট রয়েছে বলে জানা গিয়েছে। লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা দ্বিতীয় টেস্টে চোটের কারণে খেলতে পারেননি। তাঁদের দলে ফেরানো হল। যদিও চোট সারলে তবেই খেলতে দেখা যাবে রাহুল এবং জাডেজাকে। বোর্ডের তরফে তেমনটাই জানানো হয়েছে।

বিরাট এবং শ্রেয়স নেই। অনিশ্চিত রাহুলও। এমন অবস্থায় দলে রাখা হল রজত পাটীদার এবং সরফরাজ় খানকে। দলে রাখা হয়েছে দুই উইকেটরক্ষক শ্রীকর ভরত এবং ধ্রুব জুড়েলকে। প্রথম দু'টি টেস্টেও দলে ছিলেন তাঁরা। রয়েছেন ওপেনার যশস্বী জয়সওয়াল। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গী হবেন তিনিই। তিন নম্বরে থাকবেন শুভমন গিল।

দলে ফেরানো হয়েছে জাডেজাকে। তাঁর সঙ্গে স্পিন বিভাগ সামলানোর জন্য থাকছেন রবিচন্দ্রন অশ্বিনও। তাঁদের সঙ্গী অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব। পেস বিভাগ সামলাবেন যশপ্রীত বুমরা। তিনিই সহ-অধিনায়ক। বুমরাকে বিশ্রাম দেওয়ার কথা শোনা গেলেও তা করা হয়নি। দলে ফিরলেন মহম্মদ সিরাজও। তাঁকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল। সঙ্গে রইলেন মুকেশ কুমার এবং আকাশ দীপ। বাংলার দুই পেসার একসঙ্গে ভারতীয় দলে। প্রথম বারের জন্য টেস্ট দলে ডাক পেলেন বাংলার আকাশ।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে। রাজকোটে হবে সেই ম্যাচ। চতুর্থ টেস্ট রাঁচীতে। ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সেই টেস্ট। শেষ ম্যাচ ধর্মশালায়। সেই টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে। প্রথম দুই টেস্টের পর সিরিজ় ১-১।

শেষ তিন টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, লোকেশ রাহুল, রজত পাটীদার, সরফরাজ় খান, ধ্রুব জুড়েল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Virat Kohli Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE