Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Indian Cricket team

৭৮ দিনে ৪ টেস্ট, ৯ এক দিনের ম্যাচ, ৬ টি২০ ভারতের, খেলা ইডেনেও, বাকি ম্যাচের সূচি কী?

ভারতে সিরিজ় খেলতে আসছে শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়া। আগামী ৩ মাসে তাদের বিরুদ্ধে ৯টি এক দিনের ম্যাচ, ৬টি টি-টোয়েন্টি ও ৪টি টেস্ট খেলবে ভারত।

সামনের তিন মাসে তিন দলের বিরুদ্ধে সিরিজ় রোহিত, কোহলিদের। শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়া খেলতে আসবে ভারতে।

সামনের তিন মাসে তিন দলের বিরুদ্ধে সিরিজ় রোহিত, কোহলিদের। শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়া খেলতে আসবে ভারতে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৩:৪০
Share: Save:

আগামী তিন মাসে দেশের মাটিতে তিনটি দলের বিরুদ্ধে সিরিজ় খেলবে ভারত। প্রথম খেলতে আসবে শ্রীলঙ্কা। তার পরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্দে সিরিজ় রয়েছে রোহিত শর্মাদের। সব শেষে আসবে অস্ট্রেলিয়া। তিন দলের বিরুদ্ধে সিরিজ়ের সূচি ঘোষণা করেছে বিসিসিআই।

Advertisement

জানুয়ারি মাসে ভারতে সিরিজ় খেলতে আসছে শ্রীলঙ্কা। তাদের বিরুদ্ধে তিনটি এক দিনের ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ৩ জানুয়ারি থেকে শুরু সেই সিরিজ়। আগে টি-টোয়েন্টি সিরিজ়। ৩ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে মুম্বইয়ে। ৫ জানুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ পুণেতে। ৭ জানুয়ারি তৃতীয় ম্যাচ হবে রাজকোটে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ জানুয়ারি গুয়াহাটিতে প্রথম এক দিনের ম্যাচ খেলবে ভারত। ১২ জানুয়ারি কলকাতার ইডেনে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় এক দিনের ম্যাচ। অর্থাৎ, নতুন বছরের শুরুতেই কলকাতায় আন্তর্জাতিক ম্যাচ হবে। ১৫ জানুয়ারি তিরুঅনন্তপুরমে তৃতীয় এক দিনের ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ়।

শ্রীলঙ্কার পরে নিউ জ়িল্যান্ড সিরিজ খেলতে আসবে ভারতে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও তিনটি এক দিনের ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রোহিতরা। ১৮ জানুয়ারি হায়দরাবাদে হবে প্রথম এক দিনের ম্যাচ। ২১ জানুয়ারি রাইপুর ও ২৪ জানুয়ারি ইনদওরে দ্বিতীয় ও তৃতীয় এক দিনের ম্যাচ খেলবে দু’দল।

Advertisement
ভারতের তিন সিরিজ়ের সূচি

ভারতের তিন সিরিজ়ের সূচি গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এক দিনের সিরিজ়ের পরে শুরু টি-টোয়েন্টি সিরিজ়। ২৭ জানুয়ারি রাঁচীতে প্রথম খেলা। ২৯ জানুয়ারি লখনউ ও ১ ফেব্রুয়ারি আমদাবাদে হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

ফেব্রুয়ারিতেই ভারতে আসছে অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে তারা। ৯ ফেব্রুয়ারি শুরু প্রথম টেস্ট। খেলা হবে নাগপুরে। ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে শুরু দ্বিতীয় টেস্ট। ধরমশালায় ১ মার্চ থেকে শুরু তৃতীয় টেস্ট। ৯ মার্চ থেকে শুরু হবে চতুর্থ টেস্ট। আমদাবাদে হবে সিরিজ়ের শেষ টেস্ট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের সিরিজ়ের প্রথমটি হবে মুম্বইয়ে। ১৭ মার্চ সেই খেলা। ১৯ মার্চ বিশাখাপত্তনম ও ২২ মার্চ চেন্নাইয়ে সিরিজ়ের বাকি দু’টি খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.