Advertisement
১৮ এপ্রিল ২০২৪
kirti azad

Sourav Ganguly: তখন সৌরভের পাশে ছিলাম, ওরও উচিত ছিল বিরাটের পাশে দাঁড়ানো, বলছেন প্রাক্তন নির্বাচক

দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে সীমিত ওভারের অধিনায়কত্ব ছাড়া নিয়ে বিস্ফোরণ ঘটিয়েছিলেন বিরাট কোহলী।

সৌরভ এবং কোহলী

সৌরভ এবং কোহলী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৬:২১
Share: Save:

দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে সীমিত ওভারের অধিনায়কত্ব ছাড়া নিয়ে বিস্ফোরণ ঘটিয়েছিলেন বিরাট কোহলী। বোর্ডের বিরোধিতা করা নিয়ে তরজা এখনও অব্যাহত। এর মধ্যেই মুখ খুললেন কীর্তি আজাদ। জানালেন, কোহলীর সঙ্গে এই সমস্যা আরও ভাল ভাবে সামলানো উচিত ছিল সৌরভের।

সৌরভকে যখন অধিনায়কত্ব থেকে সরানো হয়েছিল, তখন জাতীয় নির্বাচক ছিলেন কীর্তি। সেই সময় কী ঘটেছিল, সে কথা জানিয়ে তিনি বলেন, “গ্রেগ চ্যাপেল যখন কোচ ছিল এবং সৌরভকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তখন আমি ওর পাশে দাঁড়িয়েছিলাম। নিজের ঘটনা থেকে শিক্ষা নিয়ে কোহলীর সঙ্গে ওর অনেক আগেই কথা বলা উচিত ছিল। তার মানে এটা বলছি না যে, বিরাটের ব্যাপারটা আলাদা করে দেখতে হবে। এমন দাবি আমি করছি না। কিন্তু কোনও সন্দেহ নেই, ও স্পেশাল ব্যাটার, স্পেশাল ক্রিকেটার। সামনে থেকে নেতৃত্ব দেয়।”

ভারতীয় বোর্ডের সভাপতির উদ্দেশে কীর্তি বলেন, “বিষাণ বেদি, সুনীল গাওস্করকে কী ভাবে সরিয়ে দেওয়া হয়েছিল সেটা আমরা জানি। বেঙ্কটরাঘবনের কথাই ধরুন। ও বিমানে ছিল। নামার পর শুনল অধিনায়কের দায়িত্ব থেকে ওকে সরিয়ে দেওয়া হয়েছে। সৌরভেরও উচিত ছিল নিজের অভিজ্ঞতার কথা মাথায় রাখা।”

ঘটনার কথা প্রকাশ্যে আসাও কীর্তির মনঃপূত হয়নি। ’৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য বলেন, “আরও ভাল ভাবে ব্যাপারটা সামলানো উচিত ছিল। সৌরভের মতো একজন শীর্ষপদে থাকায় ক্রিকেটীয় ব্যাপারে আরও বেশি পেশাদারিত্ব দেখানো উচিত ছিল। বিশেষত প্রাক্তন একজন অধিনায়কও (আজহারউদ্দিন) এ ব্যাপারে টুইট করেছিলেন। জল্পনা শুরু হয়ে গিয়েছিল। এ ভাবে গোটা ব্যাপারটা জনসমক্ষে আসাই উচিত হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kirti azad Virat Kohli Sourav Ganguly BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE