Advertisement
০২ মে ২০২৪
BCCI

ভিভিএস লক্ষ্মণের ‘স্কুল’-এর নামে জালিয়াতি! আসরে নামলেন বোর্ড সচিব জয় শাহ

রাজকোটে চলছে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। তার মাঝেই অন্য একটি সমস্যা পড়ল ভারতীয় বোর্ড। সমস্যা দূর করতে আসরে নামতে হল খোদ সচিব জয় শাহকে।

cricket

ভিভিএস লক্ষ্মণ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৫
Share: Save:

রাজকোটে চলছে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। তার মাঝেই অন্য একটি সমস্যা পড়ল ভারতীয় বোর্ড। সমস্যা দূর করতে আসরে নামতে হল খোদ সচিব জয় শাহকে। বিবৃতি দিয়ে সমস্যার সমাধান করতে হল।

সম্প্রতি বিভিন্ন জায়গায় একটি বিজ্ঞাপন প্রচারিত হয়েছিল। সেখানে লেখা হয়েছিল, অর্থের বিনিময়ে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) অনুশীলনের সুযোগ করে দেওয়া হবে। তাতেই অনেকে চমকে যান। কারণ এনসিএ-তে, যার ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ, সুযোগ পাওয়া খুব একটা সোজা কাজ নয়। সেই বিজ্ঞাপনে ভুয়ো বলে বিসিসিআই স্পষ্ট জানিয়ে দিল, এনসিএ-র দরজা সবার জন্য খোলা নয়। মেধার ভিত্তিতেই সেখানে সুযোগ পাওয়া যায়।

বোর্ড জানিয়েছে, সম্প্রতি এ রকম ভুয়ো বিজ্ঞাপন তাদের নজরে এসেছে। জয় শাহ বিবৃতিতে লিখেছেন, “বোর্ড কোনও ক্রিকেটারকেই অর্থের বিনিময়ে পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেয়। বিসিসিআইয়ের নির্দিষ্ট নিয়ম রয়েছে। এনসিএ-তে মেধার ভিত্তিতেই প্রবেশ করা যায়।”

বিবৃতিতে তিনি আরও লিখেছেন, “এনসিএ-তে শুধুমাত্র বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটার, ভবিষ্যতে দলে ঢুকতে পারেন এমন প্রতিশ্রুতিমান ক্রিকেটার এবং রাজ্য সংস্থার মনোনীত ক্রিকেটারেরাই যেতে পারেন। কোনও সংস্থার সাহায্যে সেখানে ঢোকা সম্ভব নয়। ক্রিকেটার, কোচ এবং সাধারণ মানুষকে অনুরোধ, এ ধরনের ভুয়ো বিজ্ঞাপনের ফাঁদে পড়বেন না। দরকার নিজেদের রাজ্য সংস্থার সঙ্গে যোগাযোগ করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Jay Shah NCA VVS Laxman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE