Advertisement
০৭ মে ২০২৪
Sarfaraz Khan

স্বপ্নের অভিষেকের পরেই বিশেষ এক জনের ফোন পেলেন সরফরাজ়, কে তিনি?

রাজকোট টেস্টের প্রথম দিনের খেলা তখন সবে শেষ হয়েছে। অভিষেক টেস্টে দাপট দেখিয়ে সাজঘরে ফিরেছেন সরফরাজ় খান। দিনের খেলা শেষ হতেই বিশেষ একজনের ফোন পেলেন। কে সেই ব্যক্তি?

cricket

সরফরাজ় খান। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩০
Share: Save:

রাজকোট টেস্টের প্রথম দিনের খেলা তখন সবে শেষ হয়েছে। অভিষেক টেস্টে দাপট দেখিয়ে সাজঘরে ফিরেছেন সরফরাজ় খান। দিনের খেলা শেষ হতেই বিশেষ একজনের ফোন পেলেন। তিনি আর কেউ নন, মুশির খান। সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দু’টি শতরান করে যিনি সাড়া ফেলে দিয়েছেন। কী কথা হল দুই ভাইয়ের?

ম্যাচের পর একটি ভিডিয়ো পোস্ট করে ভারতীয় বোর্ড। সেখানেই সরফরাজ়কে ফোন করেন মুশির। সরফরাজ় জিজ্ঞাসা করেন, “আমি ঠিকঠাক খেলেছি?” মুশির উত্তর দেন, “দারুণ খেলেছো ভাই। আমার খুব ভাল লেগেছে।” এর পর সরফরাজ় নিজের টেস্ট ম্যাচের টুপি দেখান মুশিরকে। বলেন, “ভবিষ্যতে তুমিও একদিন ভারতের হয়ে খেলবে।”

সরফরাজ় জানান, বয়সে ছোট হলেও ভাইয়ের খেলা খুঁটিয়ে দেখেন তিনি। কারণ দু’জনের খেলার ধরন প্রায় একই রকম। সরফরাজ়ের কথায়, “যখনই ব্যাটিং নিয়ে কোনও সমস্যায় পড়ি তখন ভাইয়ের খেলা দেখি। দু’জনের খেলার টেকনিক একই রকম। ভাইয়ের সঙ্গে কথা বলে খুব ভাল লেগেছে। আমার পরিবারের অর্ধেক এখানে (রাজকোটে), বাকি অর্ধেক মুম্বইয়ে।”

মুশির জানিয়েছেন, সরফরাজ়ের একটি শট দেখে হঠাৎই ঘাবড়ে গিয়েছিলেন। তাঁর কথায়, “একবার একটু চিন্তায় পড়েছিলাম। যখন তুমি জো রুটকে সুইপ মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেলেছিলে। ফিল্ডারের পাশ দিয়ে বলটা বেরিয়ে যেতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছি।” শুনে সরফরাজ় হাসতে থাকেন। তিনি জানান, ভাইয়ের ফোন পেয়ে তিনি গর্বিত। তাঁর কাছে বৃহস্পতিবারটা স্মরণীয় দিন হয়ে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Khan India vs England 2024 Musheer Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE