Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

টানা তিন বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর সুযোগ বাংলাদেশের, নামার আগেই বড় সুবিধে শাকিবদের

টানা তৃতীয় বার বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর সামনে বাংলাদেশ। ম্যাচের আগের দিনই তাঁদের শিবিরে সুখবর। চোটের কারণে হয়তো মঙ্গলবার খেলতে পারবেন না ইংরেজ অলরাউন্ডার।

cricket

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৮:৪৬
Share: Save:

২০১১ এবং ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল বাংলাদেশ। দু’বারই ইংরেজদের হারিয়েছিল তারা। এ বারের বিশ্বকাপে মঙ্গলবার সেই ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ। ম্যাচের আগের দিনই তাঁদের শিবিরে সুখবর। চোটের কারণে হয়তো মঙ্গলবার খেলতে পারবেন না বেন স্টোকস। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেও তিনি খেলেননি।

অলরাউন্ডার হলেও বিশ্বকাপে শুধু ব্যাটই করবেন স্টোকস। তবু ব্যাটার হিসাবেই যে কোনও দলের ঘুম কেড়ে নিতে পারেন তিনি। ফলে মঙ্গলবারের ম্যাচে বাংলাদেশ যে কিছুটা এগিয়ে থেকে নামবে তা নিয়ে সন্দেহ নেই। ম্যাচের আগে দিন ইংল্যান্ডের অধিনায়ক বলেছেন, “নেটে বোলিং শুরু করেছে স্টোকস। দেখে বেশ ভাল লেগেছে। কিন্তু পুরোপুরি ফিটনেস এখনও আসেনি। ফলে মঙ্গলবারের ম্যাচে ওর খেলার সম্ভাবনা কম।”

বাটলারের মতে, ধরমশালার মাঠের আউটফিল্ড দেখে আরওই স্টোকসকে নিয়ে ঝুঁকি নিতে চান না তিনি। কারণ বিশ্বকাপের শুরুতেই স্টোকসের মতো ক্রিকেটার কোনও খারাপ চোট পেয়ে গেলে তা দলের কাছে বড় ধাক্কা হতে পারে বলে মনে করেন ইংরেজ অধিনায়ক।

ধরমশালার আউটফিল্ড নিয়ে এমনিতেই ক্ষুব্ধ বাটলার। ম্যাচের আগে বলেছেন, ‘‘আমার মতে ধর্মশালার আউটফিল্ড জঘন্য। সতর্ক ভাবে ফিল্ডিং করতে বলা হচ্ছে। ঝাঁপানোর সময় সতর্ক থাকতে বলা হচ্ছে। একটা দল যে ভাবে খেলতে চায়, এগুলো তার বিপরীত। সবাই জানেন, প্রতিটা রান আটকানোর জন্য আমাদের ঝাঁপাতে হয়। এই আউটফিল্ড তার উপযুক্ত নয়। আদর্শ আউটফিল্ডের কাছাকাছিও নয়। এখানে আইপিএলের ম্যাচ খেলেছিলাম। তখন কিন্তু আউটফিল্ড এত খারাপ ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE