Advertisement
১৯ মে ২০২৪
Bengal cricketers

নাম না করে সৌরভকে কি খোঁচা বাংলার ক্রিকেটারের?

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ। ২০১৯ সাল থেকে সেই দায়িত্বে ছিলেন তিনি। এ বছরই সেই মেয়াদ শেষ হয়। তারপর আর সৌরভকে সুযোগ দেওয়া হয়নি। তাঁকেই কি ইঙ্গিত করলেন বাংলার ক্রিকেটার?

সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২০:০০
Share: Save:

বিরাট কোহলির পর পর দু’টি ম্যাচে অর্ধশতরান। ভারতও সেই দু’টি ম্যাচেই জিতেছে। ভারতের প্রাক্তন অধিনায়কের এমন ব্যাটিং দেখে মুগ্ধ বাংলার ক্রিকেটার অর্ণব নন্দী। বিরাটের প্রশংসা করে ফেসবুকে একটি পোস্টও করেন তিনি। কিন্তু সেই পোস্টেই নাম না করে এক জনের রাজনীতির কথা বলেছেন। অনেকের মনে হয়েছে সেই ব্যক্তি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কী লিখেছেন অর্ণব? বাংলার ক্রিকেটার লেখেন, “বিরাট মাঠে সুন্দর আর অন্যজন সস্তা রাজনীতিতে।” এখানে সৌরভের নাম নেই কোথাও, কিন্তু সেই পোস্টে অনেকেই সৌরভকে খুঁজে পেয়েছেন। অর্ণব যদিও কারও নাম নেননি। তিনি আনন্দবাজার অনলাইনকে বললেন, “আমি কোনও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করিনি। তবে যে যা বোঝার বুঝে নেবে। বিরাট কী সুন্দর খেলছে। আমি ওর খেলায় মুগ্ধ হয়ে নিজের মন্তব্য করেছি। তাতে যদি কারও অন্য কিছু মনে হয়, আমার কিছু করার নেই।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ। ২০১৯ সাল থেকে সেই দায়িত্বে ছিলেন তিনি। এ বছরই সেই মেয়াদ শেষ হয়। তারপর আর সৌরভকে সুযোগ দেওয়া হয়নি। আইসিসিতেও পাঠানো হয়নি। এর পর সিএবি-র সভাপতি পদে মনোনয়ন জমা দেবেন বলে ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু গত রবিবার সিএবি-তে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে সভাপতি হিসাবে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করা হয়। সে দিন জানা যায় নির্বাচন হচ্ছে না। মোহনবাগান তাঁবুতে বসে সৌরভ যদিও বলেন, “যে কোনও কারণেই হোক নির্বাচন হয়নি। জানি না কেন হয়নি।”

অর্ণব নন্দীর সেই পোস্ট।

অর্ণব নন্দীর সেই পোস্ট। ছবি: ফেসবুক

অর্ণবের পোস্টে সৌরভের নাম না থাকলেও এক ব্যক্তি সেখানে লেখেন, “দাদা থাকতে থাকতে কি আর কোনও দাদা বাংলা থেকে উঠে আসবে?? এটা কি দাদা হতে দেবেন??” দাদা বলতে বাংলার ক্রিকেটে সৌরভের নামই সকলের আগে মনে আসে। যদিও বাংলায় বয়সে বড়দের ‘দাদা’ সম্বোধন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal cricketers Sourav Ganguly CAB BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE