Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vijay Hazare trophy

বিজয় হজারের শেষ আটে উঠতে পারবে বাংলা? গুজরাতের বিরুদ্ধে লক্ষ্য ২৮৪ রান

বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠতে গেলে গুজরাতকে হারাতে হবে বাংলাকে। নক আউট এই ম্যাচে প্রথমে ব্যাট করে ২৮৩ রান করেছে গুজরাত। অর্থাৎ, বাংলার সামনে কঠিন লক্ষ্য।

cricket

বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্ল। তাঁর সামনে বড় চ্যালেঞ্জ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৩:১৭
Share: Save:

বিজয় হজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠতে গেলে ২৮৪ রান করতে হবে বাংলাকে। লক্ষ্মীরতন শুক্লের ছেলেদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৮৩ রান করেছে গুজরাত। শতরান করেছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল। মাঝে একটা সময়ে বাংলা গুজরাতকে চাপে রাখলেও শেষ দিকে রান দিয়ে নিজেদের উপর নিজেরাই চাপ বাড়িয়েছে তারা।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক সুদীপ ঘরামি। শুরুটা বোলারেরা ভালই করেছিল। ওপেনার উর্বিল পটেল ও তিন নম্বরে নামা ক্ষিতীশ রান পাননি। তৃতীয় উইকেটে জুটি বাঁধে গুজরাত। ওপেনার পাঞ্চালের সঙ্গে মিলে দলের রানকে টেনে নিয়ে যান সৌরভ চৌহান। দু’জনের মধ্যে ৯৪ রানের জুটি হয়। ৫৩ রানে ফেরেন চৌহান।

অক্ষর পটেল রান না পেলেও উমঙ্গ কুমার সঙ্গ দেন পাঞ্চালকে। পাঞ্চাল শতরান করে আউট হওয়ার পরে মনে হচ্ছিল ২৫০ রানের বেশি করতে পারবে না গুজরাত। কিন্তু শেষ দিকে বেশ কয়েকটি বড় শট খেলেন উমঙ্গ। তাঁর ৪৭ বলে ৬৫ রানের ইনিংস গুজরাতকে ভাল জায়গায় নিয়ে যায়।

বাংলার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন প্রদীপ্ত প্রামাণিক ও সুমন দাস। ১টি করে উইকেট ঈশান পোড়েল, মহম্মদ কাইফ ও করণ লালের। এখন দেখার ২৮৪ রান তাড়া করতে নেমে শুরুটা কেমন করেন বাংলার ব্যাটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE