Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Vijay Hazare Trophy

চোটে নেই ঈশ্বরন, আজ সামনে গোয়া

অভিমন্যু ও অভিষেক পোড়েল ওপেন করছিলেন প্রতিযোগিতার প্রত্যেকটি ম্যাচে। তাঁরাই ছন্দ তৈরি করে দিচ্ছিলেন দলের। কিন্তু অভিমন্যু না থাকায় অধিনায়ক সুদীপ কুমার ঘরামি তিন নম্বর থেকে উঠে এসে ওপেন করতে পারেন।

An image of Abhimanyu Easwaran

ধাক্কা: অভিমন্যু ছাড়াই পরীক্ষা বাংলা শিবিরের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ০৭:২০
Share: Save:

বিজয় হজারে ট্রফিতে রবিবার গোয়ার বিরুদ্ধে ম্যাচ বাংলার। কিন্তু তার আগে বঙ্গ শিবিরে দুঃসংবাদ। হাতে চোট পেয়ে শেষ দু’ম্যাচে খেলতে পারবেন না ছন্দে থাকা বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরন। তাঁকে ছাড়াই গোয়া এবং পঞ্জাবের বিরুদ্ধে নামতে হবে বাংলা দলকে।

অভিমন্যু ও অভিষেক পোড়েল ওপেন করছিলেন প্রতিযোগিতার প্রত্যেকটি ম্যাচে। তাঁরাই ছন্দ তৈরি করে দিচ্ছিলেন দলের। কিন্তু অভিমন্যু না থাকায় অধিনায়ক সুদীপ কুমার ঘরামি তিন নম্বর থেকে উঠে এসে ওপেন করতে পারেন। দলে নেওয়া হতে পারে ঋত্বিক রায়চৌধুরীকে।

প্রতিপক্ষ হিসেবে গোয়া খানিকটা দুর্বল। কিন্তু কোনও ভাবেই তাদের হাল্কা ভাবে নিচ্ছে না বাংলা শিবির। রাহুল ত্রিপাঠী মহারাষ্ট্র ছেড়ে গোয়ার হয়ে খেলছেন এই মরসুমে। দলে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলা সূযশ প্রভুদেশাই। অর্জুন তেন্ডুলকরও খেলতে পারেন বাংলার বিপক্ষে। এখনও পর্যন্ত নাগাল্যান্ড ছাড়া কোনও দলকে হারাতে পারেনি গোয়া। কিন্তু বেশির ভাগ ম্যাচেই লড়াই করে হেরেছে তারা।

বাংলা শেষ ম্যাচে মধ্যপ্রদেশকে হারানোর পরে আত্মবিশ্বাসী ক্রিকেটারেরা। গ্রুপের যা পরিস্থিতি, তাতে বাংলার নেট রানরেট (+২.১৮৯) সবচেয়ে ভাল জায়গায়। শেষ দু’টি ম্যাচ জিতলে গ্রুপের শীর্ষ দল হিসেবে পরবর্তী পর্বে চলে যেতে পারেন সুদীপরা। কিন্তু শেষ দু’টি ম্যাচের মধ্যে একটি হারলেও ছিটকে যেতে পারেন প্রতিযোগিতা থেকে। কারণ, বাংলার কাছে হারলেও মধ্যপ্রদেশ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে। তামিলনাড়ুর বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে তাদের। তামিলনাড়ু ও বাংলার পয়েন্ট ১২। তৃতীয় স্থানের জন্য এই দু’টি দলের মধ্যেও লড়াই হতে পারে।

বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বলছিলেন, ‘‘অঙ্ক নিয়ে ভাবছি না। শেষ ম্যাচ জিতে দল ভাল ছন্দে রয়েছে। গোয়ার বিরুদ্ধে সেই ছন্দ বজায় রাখতে হবে।’’ যোগ করেন, ‘‘অভিমন্যুকে না পাওয়া আমাদের কাছে সত্যি বড় ধাক্কা। কিন্তু সেই ধাক্কা সামলানোর মতো ক্রিকেটার আমাদের দলে আছে। অভিমন্যুর জায়গায় কাকে দিয়ে ওপেন করানো হবে, এখনও সিদ্ধান্ত নিইনি। আমাদের হাতে বিকল্প আছে। সুদীপ ওপেন করে। বাকিটা ম্যাচের আগে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE