Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India A vs England Lions

বাংলার আকাশের দাপট, ১৯৯ রানেই শেষ ইংল্যান্ড লায়ন্সের ইনিংস, লড়াইয়ে ফিরল ভারত ‘এ’

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলছেন মুকেশ। অন্য দিকে, আকাশের দাপটে কোণঠাসা ইংল্যান্ড লায়ন্স। চার দিনের বেসরকারি টেস্টে বাংলার বোলার লড়াইয়ে ফেরালেন ভারত ‘এ’ দলকে।

picture of Akash Deep

আকাশ দীপ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৪
Share: Save:

রঞ্জি ট্রফিতে বাংলার বোলিংয়ে বেহাল দশা দেখা যাচ্ছে প্রতি ম্যাচেই। এর জন্য কোচ লক্ষ্মীরতন শুক্লা, অধিনায়ক মনোজ তিওয়ারিরা দায়ী করছেন মুকেশ কুমার এবং আকাশ দীপের না থাকাকে। বাংলার কোচ, অধিনায়কের দাবি যে অমূলক নয়, তা প্রমাণ করে দিলেন আকাশ। ইন্ডিয়া ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ৪ উইকেট তুলে নিলেন তিনি। অন্য দিকে মুকেশ ব্যস্ত ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মার দলের হয়ে টেস্ট সিরিজ়ে।

বৃহস্পতিবার খেলা শেষ হওয়ার সময় ইংল্যান্ড লায়ন্সের রান ছিল ১ উইকেটে ৯৮ রান। সেখান থেকে শুক্রবার তাদের প্রথম ইনিংস শেষ হল ১৯৯ রানে। সফরকারীদের তরফে সর্বোচ্চ রান ওপেনার অ্যালেক্স লিজের। তিনি ৬৪ রান করেছেন। তিন নম্বরে নামা অলিভার প্রাইসের ব্যাট থেকে এসেছে ৩১ রানের ইনিংস। এ ছাড়া কেউই উল্লেখযোগ্য রান পেলেন না।

ইংরেজদের ইনিংস ভাঙার কাজে অভিমন্যু ঈশ্বরণের দলকে নেতৃত্ব দিলেন বাংলার আকাশ। ৫৬ রান দিয়ে ৪ উইকেট নিলেন তিনি। ভাল বল করলেন যশ দয়ালও। ৩২ রানে ৩ উইকেট তাঁর। ২১ রান দিয়ে ২ উইকেট শামস মুলানির। ৫৩ রান দিয়ে ১ উইকেট আরশদীপ সিংহের।

প্রথম ইনিংসে ভারত ‘এ’ করে ১৯২ রান। সেই হিসাবে ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন ঈশ্বরণেরা। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় ভারত ‘এ’-র রান ৩ উইকেটে ১৪৮। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও রান পেলেন না বাংলার ঈশ্বরণ। ২২ রান এল অধিনায়কের ব্যাট থেকে। অপর ওপেনার সাই সুদর্শনের ব্যাটে অবশ্য ভরসা খুঁজে পেল আয়োজকেরা। দিনের শেষে তিনি অপরাজিত আছেন ৫৪ রানে। ৫টি চার এসেছে তাঁর ব্যাট থেকে। রান পেলেন না তিন নম্বরে নামা দেবদত্ত পাড়িক্কাল। ২১ রান করলেন তিনি। অর্ধশতরান হাত ছাড়া করলেন তিলক বর্মা। ৮৫ বলে তাঁর ৪৬ রানের ইনিংসে রয়েছে ৭টি চার। ইংল্যান্ড লায়ন্সের জেমস কোলস একাই ঈশ্বরণের দলের ৩ উইকেট নিলেন। তিনি খরচ করলেন ৬৩ রান।

চার দিনের বেসরকারি টেস্টের বাকি আরও দু’দিন। ম্যাচের ফলাফলের অপেক্ষায় দু’দলই। তিন ম্যাচের বেসরকারি টেস্ট সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছেন ঈশ্বরণেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE