Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

আইপিএলে দল বদলাল বাংলার ক্রিকেটারের, কোহলির দল ছেড়ে যোগ দিচ্ছেন অন্য দলে

আইপিএলে দল বদলাচ্ছে শাহবাজ় আহমেদের। বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) থেকে তিনি যোগ দিচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদে। হায়দরাবাদ থেকে আরসিবি-তে যাচ্ছেন মায়াঙ্ক ডাগার।

cricket

শাহবাজ় এবং কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

আইপিএলে দল বদলাচ্ছে শাহবাজ় আহমেদের। বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) থেকে তিনি যোগ দিচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদে। তার বদলে হায়দরাবাদ থেকে আরসিবি-তে যাচ্ছেন মায়াঙ্ক ডাগার। শনিবার ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগেই এই চুক্তি হয়ে গিয়েছে।

আইপিএলে একটি দলের সঙ্গে আর একটি দলের ক্রিকেটার অদল-বদল করাকে ‘সোয়াপ ডিল’ বলা হয়। এই নিয়ে দ্বিতীয় সোয়াপ ডিল দেখা গেল। এর আগে লখনউ থেকে আবেশ খানকে নিয়েছিল রাজস্থান। বদলে লখনউ পেয়েছিল দেবদত্ত পাড়িক্কলকে।

আইপিএল কেরিয়ারে শুরুটা ভাল করলেও গত মরসুমটা খুবই খারাপ গিয়েছে শাহবাজ়ের। এক সময় ভারতের উঠতি অলরাউন্ডার হিসাবে দেখা হত তাঁকে। গত বারের আইপিএলে ১০ ম্যাচে মাত্র ৪২ রান করেন। নেন মাত্র একটি উইকেট। রজত পাটীদার গত বার খেলতে পারেননি। তাঁর জায়গায় আরসিবি ভরসা রেখেছিল শাহবাজের উপরে। কিন্তু শাহবাজ় সেই আস্থার দাম দিতে পারেননি।

মায়াঙ্ক ডাগারের যা দাম তাতেই তিনি যোগ দিচ্ছেন কোহলির দলে। এর আগে তিনি পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। গত বারের আইপিএলে ৩ ম্যাচ খেলে ১ উইকেট নেন। তবে ঘরোয়া ক্রিকেটে ব্যাট-বলে তাঁর পারফরম্যান্স বেশ আকর্ষণীয়। লোয়ার অর্ডারে ব্যাট হাতে কার্যকরী ভূমিকা নিতে পারেন। বুদ্ধি কাজে লাগিয়ে স্পিন বোলিংও করতে পারেন। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নেওয়ার ক্ষমতাও রয়েছে। অন্য দিকে, শাহবাজ়ের লক্ষ্য নতুন দলে গিয়ে ভাল খেলে আবার জাতীয় দলে ফেরার চেষ্টা করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli Shahbaz Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE