Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Avesh Khan

IPL auction 2022: আইপিএল নিলামে কাকে নিয়ে ‘যুদ্ধের’ আশঙ্কা করছেন অশ্বিন

২০১৭ সাল থেকে আইপিএল খেলছেন তিনি। কিন্তু ২০২১ সালের আগে মাত্র একটি ম্যাচ খেলেন। ২০২১ মরসুমে দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশে সুযোগ পান।

আইপিএল নিলামে যুদ্ধের আশঙ্কায় অশ্বিন

আইপিএল নিলামে যুদ্ধের আশঙ্কায় অশ্বিন —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩৪
Share: Save:

তরুণ জোরে বোলার আবেশ খানকে নিয়ে কাড়াকাড়ি হতে পারে আইপিএল-এর নিলামে। মনে করছেন ভারতীয় দলের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

আবেশ খানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। এ বার আইপিএল নিলামে তাঁর বেস প্রাইস ২০ লক্ষ টাকা। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া ক্রিকেটারদের সঙ্গে প্রথম সেটে রয়েছে আবেশের নাম। তবু এ বারের নিলামে তরুণ জোরে বোলারকে নিয়ে তীব্র লড়াই হবে। এমনটাই মনে করছেন অশ্বিন।

দু’বছর আগে আবেশ খানকে ৭০ লক্ষ টাকায় নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। আবেশের পারফরম্যান্সও ছিল নজরকাড়া। গত আইপিএল-এ দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন আবেশ। তাঁর আগে ছিলেন শুধু হর্ষল পটেল। অশ্বিন নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘‘আবেশ খানকে নিয়ে নিলামে অবশ্যই যুদ্ধ হবে। এটা কোনও সন্দেহ নেই। ২০১০ সালে বিজয় মাল্য আমার জন্য যেমন লড়াই করেছিলেন সিএসকে-র সঙ্গে। মনে হচ্ছে, পার্থ জিন্দল বা কিরণ রাও এ বছর আবেশের জন্য তেমনই লড়াই করবে। অন্য কোনও দলও লড়াই করতে পারে।’’

২০১৭ সাল থেকে আইপিএল খেলছেন আবেশ খান। কিন্তু ২০২১ সালের আগে মাত্র একটি ম্যাচ খেলেন। ২০২১ মরসুমে দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশে সুযোগ পান। ১৬ ম্যাচে ২৪ উইকেট নেন আবেশ। ওভার প্রতি মাত্র ৭.৩৭ রান খরচ করেছিলেন। কৃপণ বোলিংয়ের পাশাপাশি উইকেট নেওয়ার ক্ষমতাই আবেশের মূল শক্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE