Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Amit Shah’s Kolkata rally

ধর্মতলার শাহি মঞ্চ থেকে ২১৩৩ কিলোমিটার দূরে শুভেন্দু-ঘনিষ্ঠ বিধায়ক, জমিয়ে খেললেন ক্রিকেট

অমিত শাহের সভার দিনে বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বিধায়ক ব্যস্ত ক্রিকেট নিয়ে। তিনি জম্মুতে লেজেন্ডস লিগ ক্রিকেট খেলছেন সাদার্ন সুপারস্টারসের হয়ে।

suvendu shah

বুধবার অমিত শাহের সভায় শুভেন্দু অধিকারী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ২০:৩৯
Share: Save:

কলকাতায় অমিত শাহের সভা। সেখানে উপস্থিত ছিলেন বঙ্গবিজেপির প্রায় সব নেতা। কিন্তু ময়নার বিধায়ক তখন জম্মুতে। বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ অশোক ডিন্ডা ব্যস্ত ক্রিকেট নিয়ে। তিনি জম্মুতে লেজেন্ডস লিগ ক্রিকেট খেলছেন সাদার্ন সুপারস্টারসের হয়ে।

বুধবার ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করেন শাহ। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ২০২৪ সালের লোকসভা ভোটের আগে বাংলায় এসে বক্তৃতা করেন। কিন্তু তাঁর বাংলায় আসার দিনে ময়নার বিধায়ক ডিন্ডা ব্যস্ত রইলেন ক্রিকেট নিয়ে। বেশ কিছু দিন ধরেই শুরু হয়েছে লেজেন্ডস লিগ। সেখানে খেলছেন ডিন্ডা। বাংলার প্রাক্তন পেসার ২০১৯ সালে ময়না থেকে বিজেপির হয়ে ভোটে জিতে বিধায়ক হয়েছিলেন। কিন্তু শাহের সভায় তাঁকে দেখা যায়নি। তিনি বাংলাতেই ছিলেন না।

শুভেন্দু-ঘনিষ্ঠ হিসাবে বিজেপিতে পরিচিত ডিন্ডা। তাঁর হাত ধরেই রাজনীতির ময়দানে আগমন হয়েছিল বাংলার প্রাক্তন পেসারের। শুভেন্দুর জেলার বিধায়ক তিনি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি বিজেপিতে যোগ দেন ডিন্ডা।

ashok dinda

শুভেন্দু অধিকারীর সঙ্গে অশোক ডিন্ডা। —ফাইল চিত্র।

শোনা যায়, বিধানসভা ভোটের কিছু দিন আগে ডিন্ডার বিজেপিতে যোগ দেওয়া এবং নির্বাচনের টিকিট পাওয়ার পিছনে বড় ভূমিকা ছিল শুভেন্দুর। যে মঞ্চে ডিন্ডা বিজেপিতে যোগ দিয়েছিলেন, সেখানে উপস্থিত ছিলেন বাবুল সুপ্রিয়, সব্যসাচী দত্তেরা। ডিন্ডাকে বিজেপিতে আনার পিছনে সেই সময় ভূমিকা ছিল মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়ের। এখন মুকুল ছাড়া বাকিরা সকলেই তৃণমূলে। কিন্তু ডিন্ডা এখনও বিজেপির পতাকা হাতেই খেলছেন। সেই ময়দানে তাঁর ‘কোচ’ শুভেন্দু। অথচ শাহের সভার দিনেই বাংলায় নেই সেই বিধায়ক।

বাংলার হয়ে ১৪ বছর ক্রিকেট খেলেছেন ডিন্ডা। ভারতের হয়ে খেলেছেন ২২টি ম্যাচ। সচিন তেন্ডুলকরের শেষ ৫০ ওভারের ম্যাচেও দলে ছিলেন তিনি। ক্রিকেটজীবনের শেষবেলায় বাংলা ছেড়ে গোয়ায় চলে গিয়েছিলেন। গোয়ার হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন ২০২১ সালে। ঘরোয়া ক্রিকেটে সেটাই তাঁর শেষ বার মাঠে নামা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE