Advertisement
০২ মে ২০২৪
County Cricket

সঙ্গী ব্যাটারই ক্যাচ আউট করে দিলেন অধিনায়ককে! কী হল ইংল্যান্ডের ক্রিকেটে? প্রকাশ্যে ভিডিয়ো

অভিনব ভাবে আউট হলেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের এক ব্যাটার। প্রথম বিস্মিত হলেও পরে হেসে ফেলেন। তাঁর আউটে অনিচ্ছাকৃত অবদান থাকল নন স্ট্রাইকার প্রান্তে থাকা সঙ্গীর।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৯:১৫
Share: Save:

ক্রিকেটে ব্যাটাররা অনেক সময় আউট হয়ে যান সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য। সঙ্গী ব্যাটারকে কোনও ক্রিকেটারই ইচ্ছাকৃত ভাবে আউট করে দেন না। অথচ প্রতিপক্ষ বোলারকে ক্যাচ ধরতে সাহায্য করে সঙ্গী ব্যাটারকে আউট করে দিলেন এক ইংরেজ ব্যাটার!

ইংল্যান্ডে চলছে কাউন্টি ক্রিকেটের টি-টোয়েন্টি প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় ঘটেছে এই ঘটনা। এ ক্ষেত্রে নন স্ট্রাইকিং এন্ডে থাকা ব্যাটার অবশ্য সঙ্গীকে ইচ্ছাকৃত ভাবে আউট করেননি। খেলা হচ্ছিল নটিংহ্যামশায়ার আউটলস এবং লেস্টারশায়ার ফক্সের মধ্যে। বল করছিলেন নটিংহ্যামশায়ারের অধিনায়ক স্টিভন মুলানলি। ব্যাট করছিলেন লেস্টারশায়ারের অধিনায়ক কলিন আকরম্যান। মুলানলির বলে স্ট্রেট ড্রাইভ মারার চেষ্টা করেন আকরম্যান। কিন্তু ঠিক সময় বলের সঙ্গে তাঁর ব্যাটের সংযোগ হয়নি। ক্যাচ চলে যায় মুলানলির কাছে। তিনি চেষ্টা করলেও ক্যাচ ধরতে পারেননি। বল তাঁর হাত থেকে ফস্কে গিয়ে লাগে নন স্ট্রাইকার প্রান্তের ব্যাটার উইয়ান মুলডারের গায়ে। তাঁর গায়ে লেগে বল আবার ফিরে আসে মুলানলির কাছে। দ্বিতীয় বার সুযোগ পেয়ে আর ভুল করেননি। একাধিক প্রচেষ্টায় বলটিতকে তালুবন্দি করেন তিনি। ফলে ক্যাচ আউট হয়ে যান আকরম্যান।

তাঁর আউটের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। এ ভাবে আউট হয়ে প্রথমে বিশ্বাস করতে না পারলেও পরে হেসে ফেলেন লেস্টারশায়ার অধিনায়ক। উইকেটের অন্য প্রান্তে প্রথমে অনেকটা অপরাধীর মুখ করে থাকা মুলডারও হেসে ফেলেন অধিনায়ককে হাসতে দেখে। অদ্ভুত এই আউট নিয়ে নানা মজা করছেন ক্রিকেটপ্রেমীরাও।

এই ম্যাচে নটিংহ্যামশায়ারের হয়ে খেলেছেন পাকিস্তানের জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি। তিনি ২৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তাঁর দল ম্যাচ জিতেছে ২২ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket England T20 Cricket Out
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE