Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Brian Lara

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা খুঁজতে লারাকে দায়িত্ব ওয়েস্ট ইন্ডিজ়ের

টি-টোয়েন্টি বিশ্বকাপে অপ্রত্যাশিত ব্যর্থতাকে হালকা ভাবে দেখতে নারাজ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের কাছে হেরে যান পুরানরা। ব্যর্থতার কারণ খুঁজবে তদন্ত কমিটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরানদের ব্যর্থতার কারণ খোঁজার দায়িত্ব দেওয়া হল লারাকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরানদের ব্যর্থতার কারণ খোঁজার দায়িত্ব দেওয়া হল লারাকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ২০:৫৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার ময়নাতদন্ত করতে তিন সদস্যের স্বাধীন কমিটি গঠন করল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। তিন সদস্যের অন্যতম প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারা। নিকোলাস পুরানের দল কেন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠতে পারল না তা খতিয়ে দেখে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ডকে রিপোর্ট দেবে এই কমিটি।

Advertisement

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অপ্রত্যাশিত ব্যর্থতাকে হালকা ভাবে দেখতে নারাজ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। তাঁরা বেশ ক্ষুব্ধ। ব্যর্থতার কারণগুলি বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ করবেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তারা। ব্যর্থতার ময়নাতদন্তের জন্য গড়া তিন সদস্যের কমিটিতে লারা ছাড়াও রয়েছেন পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কোচ মিকি আর্থার। কর্তারা। কমিটির শীর্ষে রয়েছেন ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্টের বিচারপতি প্যাট্রিক থম্পসন জুনিয়র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের কাছে হেরে যান পুরানরা। এক মাত্র জ়িম্বাবোয়ের বিরুদ্ধে জয় পান তাঁরা। তদন্ত কমিটিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্ব থেকে খতিয়ে দেখার অনুরোধ করেছেন কর্তারা। তিন সদস্যের কমিটি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের বোর্ড অফ ডিরেক্টর্সকে রিপোর্ট দেওয়ার পাশাপাশি ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় সুপারিশও করবে। উল্লেখ্য, দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়।

ডিসেম্বরের পর আর কোচ থাকবেন না ফিল সিমন্স। টি-টোয়েন্টি বিশ্বকাপে অভাবনীয় বিদায়ের পরেই তিনি পদত্যাগ করেছেন। তাই নতুন কোচও খুঁজতে হবে ক্যারিবিয়ান ক্রিকেট কর্তাদের। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের সভাপতি রিকি স্কেরিট বলেছেন, ‘‘আমরা কর্তা, ক্রিকেটার, কোচ এবং অন্যরা যারা ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটকে ভালবাসি, তাদের আবার এই খেলার সংস্কৃতি ফিরিয়ে আনতে হবে। নতুন খেলোয়াড় তুলে আনতে হবে। দলগত ভাবেও আমাদের শক্তিশালী হতে হবে।’’

Advertisement

তিনি আরও বলেছেন, ‘‘আবেগ এবং হঠকারী সিদ্ধান্ত অতীতেও ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটকে সমস্যা ফেলেছে। আমি আত্মবিশ্বাসী এই স্বাধীন কমিটি সঠিক ভাবে ভুলগুলি খুঁজে বের করবে এবং তা থেকে আমরা শিক্ষা নিতে পারব। যা আগামী দিনে আমাদের ক্রিকেটকে ইতিবাচক ভাবে এগিয়ে নিয়ে যেতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.