Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Hardik Pandya

পাকাপাকি নেতা হননি, এখন থেকেই হার্দিকের মুখে ‘দায়িত্ব’ নেওয়ার কথা

হার্দিক পাণ্ড্যকে টি-টোয়েন্টি দলের নেতা করার দাবি উঠছে। পাকাপাকি নেতা না হলেও হার্দিক এখন থেকেই দায়িত্ব নিতে তৈরি।

হার্দিক এখন থেকেই দায়িত্ব নিতে চান।

হার্দিক এখন থেকেই দায়িত্ব নিতে চান। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:৩৪
Share: Save:

অনেকেই তাঁকে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক করার দাবি তুলছেন। কিন্তু বিসিসিআই বা নির্বাচক কমিটি এখনও এ ব্যাপারে চুপ। কোনও কথা বলেনি দল পরিচালন সমিতি। তবে ইঙ্গিত দিতে শুরু করেছেন হার্দিক পাণ্ড্য নিজেই। এখন থেকেই তাঁর মুখে ‘দায়িত্বের’ কথা। জানিয়েছেন, আগামী দিনে দলকে সেরা করে তুলতে যা দরকার, সেটাই করবেন।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। তার পরে হার্দিক বলেছেন, “দলে যারা রয়েছে তাদের বয়স কম হলেও অভিজ্ঞতা কম নয়। আইপিএলে সবাই প্রচুর ম্যাচ খেলেছে। আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গেও পরিচয় রয়েছে। আমার মনে হয় না আজকের দিনে খুব বেশি ম্যাচ না খেলার অজুহাত কেউ দিতে পারবে।”

হার্দিক যোগ করেছেন, “যদি এমন পরিস্থিতি তৈরি হয় যে, আমি এবং দলের অন্যদের বাড়তি ভূমিকা নিতে হবে, তার জন্য আমরা তৈরি। তবে এই সফরে নতুন ছেলেরা যাতে বেশি সুযোগ পায়, নিজেদের প্রকাশ করতে পারে তার দিকেই নজর রাখছি। বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। আমার কাছে ওটা এখন অতীত। হতাশা থাকবেই। কিন্তু পিছনে গিয়ে সব কিছু বদলে দিতে পারি না। আমাদের লক্ষ্য এখন এই সফরে ভাল খেলা।”

সিরিজ়‌ শুরুর আগেও হার্দিকের মুখে ভবিষ্যতের কথা শোনা গিয়েছিল। বলেছিলেন, “বিশ্বকাপের ফলে সবাই যে হতাশ সেটা জানি। কিন্তু আমরা পেশাদার। তাই কাটিয়ে উঠতেই হবে। যে ভাবে সাফল্যকে মাথায় চড়তে দিই না, সে ভাবেই ব্যর্থতাকেও মনে রাখি না। ভুল শুধরে ভাল ভাবে ফিরে আসতে চাই।”

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কে হার্দিক বলেছিলেন, “দু’বছর সময় রয়েছে আমাদের হাতে। তাই নতুন প্রতিভা তুলে আনার সময় রয়েছে। অনেক ক্রিকেট খেলা হবে। অনেকেই ভাল মতো সুযোগ পাবে। এখন থেকেই পরিকল্পনা শুরু হচ্ছে। তবে এখনই কোনও সিদ্ধান্তে পৌঁছনো যাবে না। অনেক সময় রয়েছে। কোথায় কী করতে হবে সেটা বসে ঠিক করা যাবে। এখন আমাদের দেখতে হবে সবাই যাতে নিজের খেলাটা উপভোগ করতে পারে। ভবিষ্যতের ব্যাপারে পরে ভাবা যাবে।”

ভারতের মতো সেমিফাইনালে বিদায় নিয়েছে নিউজ়‌িল্যান্ডও। বার বার নকআউটে গিয়ে হারতে হচ্ছে তাদেরও। পরিস্থিতি বদলাতে চান অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি বলেছেন, “নকআউট ম্যাচে যাতে আরও পরিণতিবোধ দেখাতে পারি সেই চেষ্টাই করছি। বিশ্বকাপের দলে অ্যাডাম মিলনে থাকলেও সুযোগ দিতে পারিনি। এই সিরিজ়‌ে ওকে খেলাতে চাই। তরতাজা ভাবে শুরু করাই আমাদের লক্ষ্য। দুটো দলের কাছেই এটা নতুন সিরিজ়‌। দু’দলই ফাইনালে উঠতে চেয়েছিল। সেটা হয়নি। আপাতত এক সপ্তাহ বিশ্রাম পেয়ে নিজেদের নতুন ভাবে মেলে ধরতে চাই আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya India vs New Zealand 2022 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE