Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2023

ভারতের বিরুদ্ধে ধ্বংসাত্মক হয়ে ওঠা ক্রিকেটার এ বার কি আইপিএলে, রাজি অজি জোরে বোলার

আগামী বছর অস্ট্রেলিয়ার বেশ কিছু গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ রয়েছে। ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট এবং ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ খেলবে তারা। সেই কারণে আইপিএল খেলবেন না বেশ কিছু ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে এসে টি-টোয়েন্টি সিরিজ় খেলেছিল অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে এসে টি-টোয়েন্টি সিরিজ় খেলেছিল অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:১৯
Share: Save:

এ বারের আইপিএলে খেলতে দেখা যাবে ক্যামেরন গ্রিনকে? সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন যে, তিনি চান গ্রিন আইপিএল খেলুক। দেশের হয়ে খেলার সঙ্গে আইপিএলে সুযোগ পেলে তা লাভ হবে বলেই মনে করছেন কামিন্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে এসে টি-টোয়েন্টি সিরিজ় খেলেছিল অস্ট্রেলিয়া। সেই দলে ছিলেন না ডেভিড ওয়ার্নার। তাঁর জায়গায় ওপেন করেন গ্রিন। দু’টি অর্ধশতরান করেন তিনি। গড় ছিল ৩৯.২২, স্ট্রাইক রেট ২১৪.৫৪। ২৩ বছরের গ্রিনের শট খেলার দক্ষতা নজর কাড়ে। সেই সঙ্গে বল হাতেও দক্ষ তিনি। সেই কারণে আগামী মাসে আইপিএলের নিলামে তাঁর দাম বেশ ভালই উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার টেস্ট এবং এক দিনের দলের অধিনায়ক কামিন্স। তিনি বলেন, “মনে হয় গ্রিন আইপিএলের নিলামে নাম দেবে। দেখা যাক কী হয়। তবে নিলাম তো দেরি আছে। দেশের অধিনায়ক হিসাবে আমি চাইব ও শুধু অস্ট্রেলিয়ার হয়েই খেলুক। কিন্তু কাউকে কী ভাবে বলা সম্ভব যে এমন সুযোগ পেয়েও খেল না।” এ বছর কামিন্স নিজে যদিও আইপিএল খেলবেন না বলে জানিয়েছেন।

আগামী বছর অস্ট্রেলিয়ার বেশ কিছু গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ রয়েছে। ভারতের বিরুদ্ধে চারটি টেস্ট এবং ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ খেলবে তারা। ৫০ ওভারের বিশ্বকাপও রয়েছে তাদের। সেই কারণেই আইপিএলে খেলতে চাইছেন না অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বেশ কিছু ক্রিকেটার। আইপিএলের নিলাম হবে ২৩ ডিসেম্বর। সব দল জানিয়ে দিয়েছে কোন কোন ক্রিকেটারকে তারা ছেড়ে দেবে এবং কাদের রাখবে। ডিসেম্বরের শুরুতেই ঠিক হয়ে যাবে কোন কোন ক্রিকেটার নিলামে নাম দেবেন। তাঁদের কেনার জন্য ঝাপাবে আইপিএলের ১০ দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE