Advertisement
১১ মে ২০২৪
T20 World Cup 2022

বুমরার চোট নিয়ে এ বার মুখ খুললেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি

মঙ্গলবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় দায়িত্ব নেন বিন্নী। সেই দিনই ক্রিকেটারদের চোট নিয়ে যে তিনি খুশি নন, তা জানিয়ে দিয়েছিলেন।

যশপ্রীত বুমরার চোট পাওয়া নিয়ে খুশি হতে পারছেন না রজার বিন্নী।

যশপ্রীত বুমরার চোট পাওয়া নিয়ে খুশি হতে পারছেন না রজার বিন্নী। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২২:৫৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১০ দিন আগে যশপ্রীত বুমরার চোট পাওয়া নিয়ে খুশি হতে পারছেন না রজার বিন্নী। ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া সভাপতি বৃহস্পতিবার মুখ খুললেন ভারতীয় পেসারের চোট নিয়ে। দায়িত্ব নিয়েই তিনি বলেছিলেন ক্রিকেটারদের চোট পাওয়া নিয়ে ব্যবস্থা নেবেন।

মঙ্গলবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় দায়িত্ব নেন বিন্নী। সেই দিনই ক্রিকেটারদের চোট নিয়ে যে তিনি খুশি নন, তা জানিয়ে দিয়েছিলেন। ভারতীয় দল অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার ৩ দিন আগে জানা যায় যে বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না। সেই সময় মহম্মদ শামির করোনা হওয়ায় বোর্ডকে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় বুমরার পরিবর্ত ঘোষণা করার জন্য। বৃহস্পতিবার বিন্নী বলেন, “ক্রিকেটারদের বার বার চোট পাওয়া খুব চিন্তার কারণ। কী ভাবে ক্রিকেটারদের চোট পাওয়ার সম্ভাবনা কমানো যাবে, সে দিকে নজর দেব। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভাল মানের চিকিৎসক ও ফিজিয়ো রয়েছেন। তাঁদের কাজে লাগাতে চাই।”

বিন্নী আরও বলেন, “বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে বুমরা চোট পাচ্ছে, এটা হতে পারে না। কে তাঁর জায়গা নেবে সেটাও বলা যাচ্ছিল না। এটার দিকে নজর দিতেই হবে।” কর্ণাটক ক্রিকেট সংস্থা বৃহস্পতিবার সংবর্ধনা দেয় বিন্নীকে। সেই সংস্থার প্রধান ছিলেন তিনি।

ঘরোয়া ক্রিকেটের জন্য আরও ভাল পিচ তৈরির দিকে নজর দিতে চান বিন্নী। তিনি বলেন, “অনেক পিচ রয়েছে যেগুলি খুব মন্থর। পেসাররা কোনও সাহায্য পায় না। আমাদের এমন স্টেডিয়ামও গড়তে হবে যেখানে ৩০-৪০ হাজার দর্শক মাঠে এসে স্বচ্ছন্দে ভারতের খেলা দেখতে পারবে।” ঘরোয়া ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির প্রয়োজন নেই বলে মনে করেন বিন্নী। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেটারদের দিকে যথেষ্ট নজর দেওয়া হয়। খুব ভাল সুযোগসুবিধা দেওয়া হয় তাদের। ভাল জায়গায় রাখা হয়। আমার মনে হয় না এখনই তাদের কেন্দ্রীয় চুক্তিতে আনার প্রয়োজন রয়েছে। সবার আগে প্রয়োজন রঞ্জি ট্রফির মান উন্নত করা। দেশের সব থেকে বড় প্রতিযোগিতা। ইরানি কাপ হয়। কিন্তু ক’জন মানুষ জানে সেটার কথা। এটা আমাদের বদলাতে হবে।”

মেয়েদের আইপিএল সম্পর্কে বিন্নী বলেন, “ছেলেদের ক্রিকেটের মতো মেয়েদের ক্রিকেটও জনপ্রিয় হবে। শেষ দু’তিন বছরে খুব বড় লাফ দিয়েছে মেয়েদের ক্রিকেট। আশা করি অনেক মানুষ মেয়েদের আইপিএল দেখতে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE