Advertisement
০৫ মে ২০২৪
Vinod Kambli

Vinod Kambli: ৩০ হাজার টাকায় সংসার চলে না? কাম্বলিকে একহাত প্রাক্তন অধিনায়কের

ভারতীয় ক্রিকেট বোর্ড এবং সৌরভের প্রশংসা করেছেন বোরডে। তাঁর মতে, প্রাক্তন ক্রিকেটাররা যে টাকা পেনশন হিসাবে পান তাতে অসুবিধা হওয়ার কথা নয়।

দিন কয়েক আগে আর্থিক সঙ্কটের কথা বলেছিলেন কাম্বলি।

দিন কয়েক আগে আর্থিক সঙ্কটের কথা বলেছিলেন কাম্বলি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১৪:২৬
Share: Save:

আয় বলতে ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া মাসিক পেনশনের ৩০ হাজার টাকা। তা দিয়ে সংসার চালাতে পারছেন না বিনোদ কাম্বলি। আয় বাড়াতে দিন কয়েক আগেই কাজের আবেদন করেছিলেন প্রাক্তন বাঁহাতি ব্যাটার। তাঁর সেই কথা শুনে বেজায় চটেছেন আর এক প্রাক্তন ক্রিকেটার চাঁদু বোরডে। প্রশংসা করেছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

ভারতের প্রাক্তন অধিনায়ক বোরডের মতে, পেনশন হিসাবে বিসিসিআই যথেষ্ট ভাল টাকা দেয়। তাতে অসুবিধা হওয়ার কথা নয়। সমালোচনার সুরে বোরডে বলেছেন, ‘‘ওরা যে টাকাটা পায় সেটা ভালই। ভারতীয় ক্রিকেট বোর্ড সব সময় ক্রিকেটারদের খেয়াল রাখে। এটা নিয়ে কোনও অভিযোগ থাকা উচিত নয়।’’ একই সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভূমিকায় খুশি বোর্ডে। সৌরভের প্রশংসা করে তিনি বলেছেন, ‘‘ভারতীয় ক্রিকেট সৌরভের হাতে যথেষ্ট সুরক্ষিত এবং ভাল রয়েছে।’’

কাম্বলির আবেদন প্রকাশ্যে আসার পরেই এক ব্যবসায়ী তাঁকে চাকরির প্রস্তাব দেন। ভারতের প্রাক্তন ক্রিকেটারকে প্রতি মাসে এক লক্ষ টাকা মাইনের চাকরি দেওয়ার কথা বলেন তিনি। যদিও ক্রিকেট সংক্রান্ত কোনও কাজ নয়। কাম্বলিকে আর্থিক হিসাবনিকাশের কাজ দিতে চেয়েছিলেন তিনি।

কাম্বলির কিছুটা অনুযোগের সুরে বলেছিলেন, মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তাদের একাধিক আবেদন করেও সুরাহা হয়নি। ক্রিকেটের সঙ্গে যুক্ত কোনও কাজ করতে চান বলেও জানিয়ে ছিলেন তিনি। ২০১৯ সালে মুম্বই টি-টোয়েন্টি লিগে একটি দলের সহকারী কোচ হিসাবে কাজ করেন কাম্বলি। তার পর থেকে তাঁর নির্দিষ্ট আয় বলে কিছু নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE