Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Australia

ভারতের বিরুদ্ধে সিরিজের মাঝপথেই দেশে ফেরত ছয় বিশ্বকাপার, রইলেন শুধু এক জন

টি-টোয়েন্টি সিরিজ়ের শেষ তিনটি ম্যাচের দলে ব্যাপক পরিবর্তন করল অস্ট্রেলিয়া। বিশ্বকাপের দলে থাকা ছয় ক্রিকেটারকে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ভারতে থাকছেন শুধু এক জন বিশ্বকাপার।

picture of australia cricket team

অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১২:৩৬
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচ হেরে রণে ভঙ্গ স্টিভ স্মিথ-সহ ছয় ক্রিকেটারের। ভারতের বিরুদ্ধে সিরিজ়ের মাঝপথেই অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন বিশ্বজয়ী দলের ক্রিকেটারেরা। থেকে যাচ্ছেন শুরু বিশ্বকাপ ফাইনালে শতরান করা ট্র্যাভিস হেড। শেষ তিনটি ম্যাচ তাঁরা খেলবেন না। নতুন করে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সূর্যকুমার যাদবের নেতৃত্বাধীন দলের কাছে প্রথম দুই ম্যাচ হারের পর বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্তারা। উল্লেখ্য, ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ়। মঙ্গলবারই অস্ট্রেলিয়ায় ফিরে গিয়েছেন স্মিথ এবং অ্যাডাম জ়াম্পা। বুধবার দেশে ফিরবেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, জশ ইংলিস এবং সিন অ্যাবট। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও এই চার ক্রিকেটারের খেলার সম্ভাবনা কম।

সোমবারই ভারতে থাকা দলের সঙ্গে যোগ দিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার জশ ফিলিপস এবং ব্যাটার বেন ম্যাকডারমট। রায়পুরে চতুর্থ ম্যাচের আগে যোগ দেবেন বেন ডোয়ার্শুইস এবং স্পিনার ক্রিস গ্রিন।

শেষ তিন ম্যাচের জন্য অস্ট্রেলিয়ার দল: ম্যাথু ওয়েড, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, বেন ডোয়ার্শুইস, মাথান এলিস, ক্রিস গ্রিন, অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড, বেন ম্যাকডারমট, জশ ফিলিপ, তনবীর সাঙ্ঘা, ম্যাট শর্ট এবং কেন রিচার্ডসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE