Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

CWG 2022: বিশেষ এক জনের থেকে অনুপ্রেরণা নিয়ে শনিবার পদক নিশ্চিত করার লড়াইয়ে নামছেন হরমনপ্রীতরা

শনিবার সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত। তার আগে মহিলা ক্রিকেটাররা অনুপ্রেরণা পাচ্ছেন বিশেষ এক জনকে দেখে।

হরমনপ্রীত কৌর।

হরমনপ্রীত কৌর। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ২১:২০
Share: Save:

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হোঁচট খেলেও কমনওয়েলথ গেমসে ছন্দেই রয়েছে ভারতের মহিলা দল। পাকিস্তান এবং বার্বাডোজকে অনায়াসে হারিয়ে সেমিফাইনালে উঠে গিয়েছে তারা। তবে শনিবার শেষ চারের খেলায় সবচেয়ে বড় পরীক্ষার মুখে পড়তে চলেছে হরমনপ্রীত কৌরের দল। সামনে আয়োজক ইংল্যান্ড। গ্রুপের সবক’টি ম্যাচ জিতে সেমিফাইনালে খেলতে নামছে তারা।

সেমিফাইনালে ভারতকে অনুপ্রেরণা জোগাচ্ছেন মুরলী শ্রীশঙ্কর। লং জাম্পে আগের দিনই রুপো পেয়েছেন তিনি। সেই ম্যাচ দেখেছেন ভারতের বেশ কিছু মহিলা ক্রিকেটার। শুক্রবার ভারতের কোচ রমেশ পওয়ার বলেছেন, “ওকে দেখে দারুণ লেগেছে। কী পরিশ্রমটাই না করল পদক জেতার জন্য। ও যে ভাবে পদকের জন্যে ঝাঁপিয়েছে, সেই কাজ আমাদেরও করে দেখাতে হবে। আমাদের কাছে শ্রীশঙ্করই এখন অনুপ্রেরণা।”

এই ইংল্যান্ডের কাছে হেরেই ২০১৭ সালে বিশ্বকাপের স্বপ্ন ভেঙে গিয়েছিল। এমনিতেও ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত খুব একটা সুবিধা করতে পারে না। ফলে সেমিফাইনালের লড়াই নিঃসন্দেহে কঠিন হতে চলেছে হরমনদের কাছে। তবে পওয়ার অবশ্য তেমন চিন্তিত নন। বরং এই ম্যাচে দলের কম্বিনেশন বদলের ইঙ্গিত দিলেন তিনি।

আগের ম্যাচে জেমাইমা রদ্রিগেসকে তিনে উঠিয়ে আনা হয়েছিল। তিনি ৫৬ রানের ইনিংস খেলে দেন। সেই প্রসঙ্গে তিনি বলেন, “দল হিসেবে উন্নতির দিকে এগিয়ে চলেছি আমরা। পরিকল্পনার বদল হবেই। প্রত্যেক ক্রিকেটারের থেকে সেরাটা বের করে আনতে চাই।” পওয়ারের সংযোজন, “আগের ম্যাচে জেমাইমা তুলে এনে দেখতে চেয়েছিলাম ও তিনে খেলতে তৈরি কি না। ইংল্যান্ডে বেশ কিছু দিন ধরেই খেলছে। তাই ওকে পরীক্ষা করে নিতে চেয়েছিলাম।”

শুধু তাই নয়, যস্তিকা ভাটিয়ার জায়গায় আগের ম্যাচে তানিয়া ভাটিয়াকে নেওয়া হয়। সে প্রসঙ্গে পওয়ার বলেছেন, “উইকেটকিপার হিসেবে তানিয়া ম্যাচের মোড় ঘোরাতে পারে, এটা ভেবেই ওকে দলে নিয়ে আসা। আমাদের বোলাররা এমনিতেই ভাল খেলছে। কিপিংয়ে একটু উন্নতির দরকার ছিল। তাই ওকে দলে নিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE