Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Sharma

India vs West Indies 2022: সামনে জোড়া চিন্তা, তবু শনিবারই আমেরিকার মাটিতে সিরিজ পকেটে পুরতে চায় রোহিতের দল

শনিবার আমেরিকার ফ্লোরিডায় চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামছে ভারত। সিরিজ পকেটে পুরতে মরিয়া রোহিত শর্মারা।

জয় লক্ষ্য রোহিতদের।

জয় লক্ষ্য রোহিতদের। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ২০:০৯
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের আগে ভারতের চিন্তা অনেকটাই কমেছে। ভিসা পেয়ে গিয়েছেন সব ক্রিকেটারই। এ বার ফ্লোরিডায় চতুর্থ ম্যাচ জিতে সিরিজ হাসিল করাই লক্ষ্য রোহিত শর্মার দলের। পাশাপাশি, টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্যে নতুন কোনও ক্রিকেটারকেও দেখে নেওয়া হতে পারে।

এই ভারতীয় দলে যদি কারওর পারফরম্যান্স নিয়ে চিন্তা থাকে, তিনি শ্রেয়স আয়ার। কারণ, ভারতীয় দলে ভাল ছন্দে রয়েছেন দীপক হুডা। আগামী কয়েকটি ম্যাচে তিনি ভাল খেলে দিলে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলতে পারেন। শ্রেয়সের পক্ষে আরও সমস্যা হল, এশিয়া কাপেই ফিরছেন কেএল রাহুল এবং বিরাট কোহলী। দলে বাকিদের জন্য জায়গা এমনিতেই কমে আসছে। শ্রেয়সকে থাকতে গেলে পারফরম্যান্সের সাহায্যে হুডাকে পিছনে ফেলতে হবে।

এই সিরিজে তিনটি ম্যাচে মাত্র ৩৪ রান করেছেন শ্রেয়স। শর্ট বলে তাঁর দুর্বলতা বার বার ধরা পড়েছে। আগের ম্যাচে রোহিত পিঠের পেশিতে চোট পাওয়ার পর শ্রেয়স তিনে নেমে ভাল খেলছিলেন। বড় রান অনায়াসে পেতে পারতেন। কিন্তু খারাপ শট খেলে আউট হয়ে যান। গত আড়াই মাসে ন’টি টি-টোয়েন্টিতে খেলেছেন। এখনও কোচ রাহুল দ্রাবিড়ের আস্থা অর্জন করতে পারেননি।

রোহিতকে নিয়ে অবশ্য কোনও সমস্যা নেই। তৃতীয় ম্যাচে পেশির চোটে মাঠ ছাড়তে হলেও সব ঠিক থাকলে চতুর্থ ম্যাচে তাঁকেই টস করতে নামতে দেখা যাবে। ওপেনিংয়ে তাঁকে সঙ্গ দিতে পারেন সূর্যকুমার যাদবই। সিরিজের তিনটি ম্যাচে একই ওপেনিং জুটি দেখা গিয়েছে। এখনও পর্যন্ত মোটামুটি সফল এই জুটি।

ভারতের অবশ্য আর একটা জায়গাতেও চিন্তা থাকছে। হর্ষল পটেলের চোট না সারায় খেলাতে হবে আবেশ খানকেই। আগের দুটো ম্যাচেই আবেশ মার খেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের কাছে। চতুর্থ ম্যাচেও তাঁরই খেলার সম্ভাবনা। তবে কুলদীপ যাদবকে খেলানো হয় কি না সে দিকে অনেকেরই লক্ষ্য থাকবে। কোনও এক জন বোলারকে সে ক্ষেত্রে বসতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE