Advertisement
০৬ মে ২০২৪
Commonwealth Games 2022

CWG 2022: পোলিয়ো আক্রান্তের হাত ধরে সোনা, রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন সুধীর

কমনওয়েলথে ভারতের ঝুলিতে ষষ্ঠ সোনা। এ বার পদক আনলেন প্যারা খেলোয়াড় সুধীর। পাওয়ারলিফ্টিংয়ে সোনা পেলেন তিনি।

ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ১১:১৮
Share: Save:

ইতিহাস তৈরি হল সুধীরের হাত ধরে। বৃহস্পতিবার ভোরে হেভিওয়েট প্যারা পাওয়ারলিফ্টার কমনওয়েলথ গেমসে রেকর্ড গড়লেন। তিনি মোট ১৩৪.৫ পয়েন্ট পেয়েছেন। যেটা গেমস রেকর্ড। সুধীর প্রথম চেষ্টায় ২০৮ কিলো তোলেন। দ্বিতীয় চেষ্টায় তিনি তোলেন ২১২ কিলো। রেকর্ড গড়ে ভারতকে ষষ্ঠ সোনা এনে দিলেন সুধীর।

২৭ বছরের সুধীর পোলিয়ো আক্রান্ত। তিনি এশিয়া প্যারা গেমসে ব্রোঞ্জ পেয়েছিলেন। এ বারের কমনওয়েলথে ভারতকে প্যারা স্পোর্টসে তিনিই প্রথম পদক এনে দিলেন। এই বছর জুন মাসে প্যারা এশিয়া-ওসানিয়া ওপেন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন সুধীর। ২০১৩ সালে সোনিপাতে পাওয়ারলিফ্টিং শুরু করেছিলেন তিনি। এই বছর এশিয়ান প্যারা গেমসেও খেলার কথা ছিল সুধীরের। কিন্তু সেই প্রতিযোগিতা করোনার জন্য পিছিয়ে দেওয়া হয়।

এ বারের কমনওয়েলথে ভারতের ঝুলিতে এখনও পর্যন্ত ছ’টি সোনা এবং সাতটি করে রুপো ও ব্রোঞ্জ এসেছে। বক্সিংয়ে আরও সাতটি পদক নিশ্চিত হয়েছে। সেই সঙ্গে ব্যাডমিন্টন, টেবিল টেনিস, কুস্তিতে আরও পদক পাওয়ার আশা রয়েছে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Commonwealth Games 2022 Para Sports Powerlifting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE