Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: গাওস্কর-কপিল, সচিন-সৌরভের সঙ্গে যা হত, এখন বিরাট-রোহিতের সঙ্গে তা হয়: বোর্ড কর্তা

রোহিত শর্মা এবং বিরাট কোহলীর সম্পর্ক নিয়ে চর্চা চলতেই থাকে। যা রটে, তা সত্যিই কি ঘটে? জানালেন বোর্ডের এক কর্তা।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ১০:১৯
Share: Save:

ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলী এবং রোহিত শর্মা শুধু ব্যাটার নন, তারকাও বটে। দু’জনের ঝুলিতেই একাধিক রেকর্ডের ছড়াছড়ি। প্রতিভাবান তরুণ ক্রিকেটার থেকে তারকা হয়ে উঠেছেন বিরাট। ২০১৩ সালে রোহিত ওপেনার হিসাবে খেলতে শুরু করার পর থেকে পাল্টে গিয়েছেন তিনিও। মাঝেমধ্যেই চর্চা হয় তাঁদের দু’জনের সম্পর্ক নিয়ে। অনেকেই মনে করেন তাঁদের মধ্যে ‘লড়াই’ চলে। বাস্তবে বিরাট এবং রোহিতের মধ্যে সম্পর্ক কেমন? সেটাই জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল।

ধুমল মনে করেন বিরাট এবং রোহিতের মধ্যে যে ‘লড়াই’য়ের কথা জানা যায় তা একেবারেই সমর্থকদের মনগড়া। দুই ক্রিকেটারের ভক্তরা তাঁদের প্রিয় ক্রিকেটারের প্রতি এতটাই অনুগত যে একে অন্যের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে যান। অরুণ বলেন, “আমরা কখনও রোহিত, বিরাটকে নিয়ে আলাদা করে ভাবিনি। সমর্থকদের আবেগের কারণে ওদের দু’জনকে নিয়ে বিতর্ক তৈরি হয়। সেই কারণেই ওদের লড়াইয়ের কথা সামনে আসে। নেটমাধ্যমে তো যে যা খুশি বলতে পারে। কোনও বাধা নেই। এই একই জিনিস দেখা যেত সুনীল গাওস্কর এবং কপিল দেবের সময়। পরে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েও একই ঘটনা ঘটে। নেটমাধ্যমে যে কোনও ঘটনা ফুলেফেঁপে বিরাট আকার নেয়।”

বিরাট এবং রোহিত একসঙ্গে এখনও পর্যন্ত ৮২টি ইনিংস খেলেছেন। তাঁদের সংগ্রহ ৪৯১৪ রান। গড় ৬৩.৮১। এর মধ্যে রয়েছে ১৫টি অর্ধশতরানের জুটি এবং ১৮টি শতরানের জুটি। পাঁচটি দ্বিশতরানের জুটিও আছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE