Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs New Zealand 2021: কোভিড বিধি শিকেয়, রবিবার ইডেনে টি২০ ম্যাচের আগে জয়পুর বাড়িয়ে রাখল উদ্বেগ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ নভেম্বর ২০২১ ১০:৪২
একই ছবি কি দেখা যাবে ইডেনেও

একই ছবি কি দেখা যাবে ইডেনেও
ফাইল চিত্র।

কয়েক মাস বন্ধ থাকার পরে ফের ক্রিকেট ফিরেছে ভারতে। বুধবার জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টি২০ ম্যাচে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল রাজস্থান সরকার। আর প্রথম দিনই যে ছবি দেখা গেল তাতে বাড়ল উদ্বেগ। দর্শক থেকে শুরু করে প্রশাসনের আধিকারিকরা যে ভাবে কোভিড বিধি ভাঙলেন তা রবিবার কলকাতায় ইডেনে তৃতীয় টি২০ ম্যাচের আগে তুলে দিল বেশ কিছু প্রশ্ন। তবে কি অতিমারি নিয়ে মানুষ আর সে ভাবে সচেতন নন। তা না হলে কী ভাবে মাস্ক ছাড়া মাঠের মধ্যে দেখা গেল তাঁদের।

রাজস্থান সরকার জানিয়েছিল, মাঠে ঢুকতে গেলে দর্শকদের অন্তত একটি টিকাকরণের শংসাপত্র অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সোয়াই মানসিংহ স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক ধরে। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ম্যাচ শুরুর বেশ কিছু ক্ষণ আগেই বেশির ভাগ আসন ভর্তি হয়ে গিয়েছিল।

Advertisement
জয়পুরে এ ভাবেই মাস্ক ছাড়া দেখা গেল বহু দর্শককে

জয়পুরে এ ভাবেই মাস্ক ছাড়া দেখা গেল বহু দর্শককে


ম্যাচের মধ্যে দেখা গেল কোভিড বিধিনিষেধের তোয়াক্কা করলেন না কেউ। ম্যাচ চলাকালীন যখনই ক্যামেরা দর্শকদের ধরল তখন বেশির ভাগ সময় দেখা গেল তাদের মুখে মাস্ক নেই। সংবাদমাধ্যমকে কয়েক জন দর্শক জানিয়েছেন, মাঠে প্রবেশ করার সময় তাঁদের কাছে টিকাকরণের শংসাপত্র অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট দেখতে চাওয়া হয়নি। মাঠের ভিতরে দেদার খাবার বিক্রি হয়েছে। সবাই ঘেঁষাঘেষি করে খেলা দেখেছেন।

‌শুধু দর্শক নন, করোনা বিধি ভাঙতে দেখা গিয়েছে প্রশাসনের আধিকারিকদেরও। মাঠে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের অনেককে দেখা গিয়েছে মাস্ক ছাড়া ঘুরছেন। চলতি সিরিজের বাকি ম্যাচগুলিতেও মাঠে দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। কিন্তু এ ভাবে কোভিড বিধি ভাঙলে তাতে ফের সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই বিষয়ে আরও বেশি সচেতন হওয়ার অনুরোধ করছেন তাঁরা।

আরও পড়ুন

Advertisement