Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
prithvi shaw

Mumbai Cricket: পৃথ্বী, যশস্বী, সচিন-পুত্রদের বেড়ে ওঠা মাঠে বন্ধ হয়ে যাচ্ছে ক্রিকেট

মুম্বইয়ের বিভিন্ন মাঠে রমরমিয়ে চলে ক্রিকেট ক্যাম্প, যেখান থেকে উঠে আসেন আগামী দিনের তারকারা। তারই একটি মাঠে বন্ধ হচ্ছে খেলা।

পৃথ্বী শ।

পৃথ্বী শ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৫:৫৯
Share: Save:

যে মাঠে খেলে বড় হয়েছেন পৃথ্বী শ, যশস্বী জায়সবাল, শিবম দুবের মতো ভারতীয় দলের ক্রিকেটাররা, সেই মাঠেই আচমকা বন্ধ হয়ে যেতে চলেছে ক্রিকেট। আশঙ্কার মুখে বহু উঠতি ক্রিকেটার, কোচ এবং কোচিং ক্যাম্প। কারণ সান্তাক্রুজের ‘এয়ার ইন্ডিয়া গ্রাউন্ড’ এই সব ক্রিকেটারদের কাছে বিশেষ স্মৃতির জায়গা। শুধুই একটা মাঠ নয়, তার থেকেও বেশি কিছু।

মুম্বই আন্তর্জাতিক এয়ারপোর্ট লিমিটেডের (এমআইএএল) মালিকানাধীন স্পোর্টস কমপ্লেক্সের ভেতরে রয়েছে এই মাঠ। গত বছর এমআইএএল-কে কিনে নিয়েছে আদানি এয়ারপোর্ট হোল্ডিংস। বুধবার এমআইএএল জানিয়েছে যে, ওই মাঠে কোনও খেলাধুলো হলে তার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, মুম্বইয়ের শিবাজি পার্কে খেলে বড় হয়েছেন সচিন তেন্ডুলকর। তাঁর ছেলে অর্জুন এয়ার ইন্ডিয়া গ্রাউন্ডে বহু বার অনুশীলন করেছেন। মুম্বইয়ের রঞ্জি দলের অনেক ক্রিকেটারেরই প্রিয় এই মাঠ। বিরাট এলাকা জুড়ে থাকা এই মাঠে প্রায় ৬০টি নেটে অসংখ্য ক্রিকেটার অনুশীলন করেন। ফ্লাডলাইটে নিয়মিত ক্রিকেট ম্যাচ খেলা হয়। প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর এ প্রসঙ্গে বলেছেন, “ভবিষ্যতের ক্রিকেটার উঠে আসত ওই মাঠে খেলে। পৃথ্বী শ, যশস্বীরা ওই মাঠে খেলেই বড় হয়েছে। সেই মাঠে ক্রিকেট বন্ধ করে দেওয়া হলে ভবিষ্যতের ক্রিকেটাররা উঠে আসবে কী ভাবে?”

শুধু ক্রিকেট নয়, ওই স্পোর্টস কমপ্লেক্সে শুটিং, টেবিল টেনিস, টেনিস এবং ব্যাডমিন্টন খেলারও সুবিধা রয়েছে। অনেক কোচই এই মাঠে ক্যাম্প চালিয়ে রোজগার করেন। সব কিছুই বন্ধ হয়ে যেতে পারে এমআইএএল-এর সিদ্ধান্তে। বুধবার বিকেলে কমপ্লেক্সের বাইরে প্রতিবাদও হয়েছে। পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE