Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

চেন্নাইয়ের পিচে খেলাই ভুলে গিয়েছেন ধোনিরা! আইপিএলের আগে চিন্তায় দলের কোচ

গত বছরটা একেবারেই ভাল যায়নি সিএসকে-র কাছে। লিগ তালিকায় নবম স্থানে শেষ করে তারা। এ বার ফের নতুন করে ঘরের মাঠের সঙ্গে মানিয়ে নিতে হবে তাদের। না হলে ভাল ফল করা যাবে না।

ধোনিরা কি ঘরের মাঠে খেলতে ভুলে গিয়েছেন? এমনই দাবি করলেন দলের কোচ।

ধোনিরা কি ঘরের মাঠে খেলতে ভুলে গিয়েছেন? এমনই দাবি করলেন দলের কোচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৮:৪৩
Share: Save:

করোনার কারণে শেষ দু’বছর ঘরের মাঠে খেলতে পারেনি আইপিএলের কোনও দল। গত বছর আইপিএলের প্রথম ভাগের কিছু ম্যাচে চেন্নাইয়ে খেলা হলেও ঘরের মাঠের সুবিধা নিতে পারেনি সুপার কিংস। এ বার আইপিএলে পুরনো হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে খেলছে। তার আগে সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং দাবি করলেন, ঘরের মাঠের পিচে খেলতেই ভুলে গিয়েছে তাঁর দল। সব আবার নতুন করে শেখাতে হবে তাঁকে।

গত বছরটা একেবারেই ভাল যায়নি সিএসকে-র কাছে। লিগ তালিকায় নবম স্থানে শেষ করে তারা। এ বার ফের নতুন করে ঘরের মাঠের সঙ্গে মানিয়ে নিতে হবে তাদের। না হলে ভাল ফল করা যাবে না। ফ্লেমিং বলেছেন, “ভাল ফল করতে হলে কী ভাবে নিজের ঘরের মাঠের সুবিধা নিতে হয় সেটা আগে জানতে হবে। তিন-চার বছর ধরে আমরা বাইরের মাঠে খেলছি। আমাদের খেলার ধরন বদলে গিয়েছে। তাই সবার আগে মাঠের সঙ্গে পরিচিত হতে হবে। মাঠ যে রকম, সে রকম ভাবে খেলতে হবে। আশা করি দ্রুত মাঠের চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে পারব। কঠোর পরিশ্রম করতে রাজি প্রত্যেকেই।”

সিএসকে-র পক্ষে বড় ব্যাপার হল, এ বার দলে যোগ দেবেন বেন স্টোকসের মতো ক্রিকেটার। চেন্নাইয়ের মতো পিচে তাঁর খেলার ধরন কাজে লাগবে বলেই মনে করছেন অনেকে। চেন্নাইয়ে যে রকম পিচ দেওয়া হয়, তা নিয়ে মাঝেমধ্যে সমালোচনা হলেও ফ্লেমিং গর্বিত। বলেছেন, “আমরা ঘরের মাঠকে দুর্গ বানিয়ে ফেলেছি। বাকি দলগুলির পক্ষে এখানে এসে জেতা খুবই কঠিন ছিল। এটা কিন্তু রাতারাতি হয়নি। আমরা দলটাই এমন ভাবে তৈরি করেছি যারা এ ধরনের পিচেই ভাল খেলে। দলের ক্রিকেটারদের নিয়ে গর্বিত।”

ফ্লেমিংয়ের সংযোজন, “ঘরের মাঠে ভাল খেলাটা খুবই দরকার আমাদের। যা খেলেছি তার দশ গুণ বেশি সমর্থন পেয়েছি। ওদের সমর্থন যত বেড়েছে আমাদের সাফল্য তত বেড়েছে। আমি জানি যে ক্রিকেটারদেরও এখানে খেলতে ভালই লাগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE