Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

Dale Steyn: ‘বুমরা আপনার থেকে ভাল’, ভক্তের কথার জবাবে কী বললেন স্টেন

দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্ট, ১২৫টি এক দিনের ম্যাচ ও ৪৭টি টি২০ খেলেছেন স্টেন। টেস্টে ৪৩৯, এক দিনের ম্যাচে ১৯৬ ও টি২০-তে ৬৪টি উইকেট নিয়েছেন তিনি। সব মিলিয়ে স্টেনের উইকেটের সংখ্যা ৬৯৯।

বুমরাকে নিয়ে কী মন্তব্য করলেন স্টেন

বুমরাকে নিয়ে কী মন্তব্য করলেন স্টেন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৯:৪৬
Share: Save:

বিশ্বের অন্যতম সেরা পেসার বলা হয় তাঁকে। দক্ষিণ আফ্রিকাকে বহু ম্যাচ জিতিয়েছেন। তাঁর গতি ও সুইংয়ে পরাস্ত হয়েছেন বড় বড় ব্যাটাররা। এই স্টেনকে উদ্দেশ করে একটি মন্তব্য করেছিলেন যশপ্রীত বুমরার এক ভক্ত। তাঁকে মজার জবাব দিলেন স্টেন।
নেটমাধ্যমে এক জন স্টেনের উদ্দেশে লেখেন, ‘বুমরা আপনার থেকে ভাল (বোলার)।’ তার জবাবে স্টেন বলেন, ‘আমি নিশ্চিত ও ভাল বোলার। কারণ আমি অবসর নিয়েছি।’ এই মন্তব্যেই স্টেন বুঝিয়ে দিয়েছেন যে তিনি অবসর নিয়েছেন বলেই বুমরাকে এত ভাল বোলার মনে হচ্ছে। তিনি থাকলে সেটা কেউ বলতে পারতেন না।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্ট, ১২৫টি এক দিনের ম্যাচ ও ৪৭টি টি২০ খেলেছেন স্টেন। টেস্টে ৪৩৯, এক দিনের ম্যাচে ১৯৬ ও টি২০-তে ৬৪টি উইকেট নিয়েছেন তিনি। সব মিলিয়ে স্টেনের উইকেটের সংখ্যা ৬৯৯। আইপিএলেও ২০০৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ৯৫টি ম্যাচে ৯৭টি উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ডান হাতি পেসার।

অন্য দিকে ভারতের হয়ে অভিষেকের পরে এখনও পর্যন্ত ২৯টি টেস্ট, ৭০টি এক দিনের ম্যাচ ও ৫৭টি টি২০ ম্যাচ খেলেছেন বুমরা। টেস্টে ১২৩, এক দিনের ম্যাচে ১১৩ ও টি২০-তে ৫৭টি উইকেট নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর মোট উইকেটের সংখ্যা ৩০৩। ১১০টি আইপিএল ম্যাচে ১৩৩টি উইকেট নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের এই বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah Dale Steyn india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE