Advertisement
২৪ এপ্রিল ২০২৪
David Warner

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে কি আবার দেখা যাবে ওয়ার্নারকে? শুক্রবার সিদ্ধান্ত নিতে পারে অস্ট্রেলিয়া

ডেভিড ওয়ার্নারকে নেতৃত্বের পদে ফিরিয়ে আনতে বোর্ডের শৃঙ্খলাবিধিই বদলে ফেলতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। শুক্রবার হোবার্টে বোর্ডের বৈঠক রয়েছে। সেখানেই কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

ওয়ার্নার কি এ বার অধিনায়ক?

ওয়ার্নার কি এ বার অধিনায়ক? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৩:৪৯
Share: Save:

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে কি দেখা যেতে পারে ডেভিড ওয়ার্নারকে? ক্রিকেট অস্ট্রেলিয়ার সাম্প্রতিক পদক্ষেপে সে রকমই সম্ভাবনা দেখা দিয়েছে। ওয়ার্নারকে নেতৃত্বের পদে ফিরিয়ে আনতে বোর্ডের শৃঙ্খলাবিধিই বদলে ফেলতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। শুক্রবার হোবার্টে বোর্ডের বৈঠক রয়েছে। সেখানেই কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

২০১৮-য় বল বিকৃতি কাণ্ডের সময় অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। কিন্তু সেই ঘটনার প্রত্যক্ষ ভাবে তাঁর যোগ থাকার প্রমাণ মেলার পর ওয়ার্নারকে এক বছর নির্বাসিত করা হয় এবং কোনও রকম নেতৃত্ব দেওয়া থেকে আজীবন নির্বাসিত করা হয়। সেই নির্বাসন এ বার উঠে যেতে পারে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার শৃঙ্খলাবিধি খতিয়ে দেখে তাতে বদল আনা হতে পারে। শুক্রবার বোর্ডের বৈঠকে সেই নিয়ে আলোচনা হবে। বোর্ডের চেয়ারম্যান লাচলান হেন্ডারসন ইঙ্গিত দিয়েছেন, দরকার হলে শৃঙ্খলাবিধি নতুন করে লেখা হতে পারে। তাঁর কথায়, “ডেভিড মাঠে নেমে ভালই খেলছে এবং দলের জয়ে অবদান রাখছে। ওর নির্বাসন তুলতে গেলে আগে শৃঙ্খলাবিধি খতিয়ে দেখতে হবে এবং ঠিক করতে হবে আদৌ সেগুলো সংশোধন করা যায় কিনা। তবে দরকার পড়লে সেটা করা হতেই পারে।”

তিনি আরও বলেছেন, “যত দ্রুত সম্ভব আমরা এই কাজ করতে চাই। ভবিষ্যতে নেতৃত্বদানের কোনও ক্ষমতা ডেভিডের থাকবে কিনা, সেটা ঠিক করার জন্য এখনই সঠিক সময়।”

তবে বোর্ডের এথিক্স কমিশনার সাইমন লংস্টাফ বাধা দিতে পারেন। বোর্ডের একাংশের মতে, পরে ওয়ার্নারের ঘটনার পুনরাবৃত্তি হলে তখন তার দায় কে নেবেন? সিইও নিক হকলি বলেছেন, “দীর্ঘ দিন ধরে কেউ ভাল আচরণ করলে বা উন্নতি করলে সে ক্ষেত্রে নিয়মের বদল হতেই পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE