Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Australia vs West Indies

প্রথম একাদশে থেকেও টস করতে গেলেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক মার্শ! নেপথ্যে অদ্ভুত নিয়ম

তিনিই অস্ট্রেলিয়ার ঘোষিত অধিনায়ক। প্রথম একাদশেও জায়গা পেয়েছেন। কিন্তু অদ্ভুত নিয়মের জন্য ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টস করতে দেখা গেল না মিচেল মার্শকে।

cricket

মিচেল মার্শ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৪
Share: Save:

তিনিই অস্ট্রেলিয়ার ঘোষিত অধিনায়ক। প্রথম একাদশেও জায়গা পেয়েছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টস করতে দেখা গেল না মিচেল মার্শকে। বদলে ওপেনার ডেভিড ওয়ার্নার টস করলেন। মার্শকে টসে অংশগ্রহণ করতে না দেওয়ার নেপথ্যে রয়েছে অস্ট্রেলিয়ার অদ্ভুত নিয়ম।

কিছু দিন আগেই করোনায় আক্রান্ত হন মার্শ। বৃহস্পতিবার ম্যাচের দিনও তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসেনি। অস্ট্রেলিয়ার নতুন নিয়ম অনুযায়ী কোভিড থাকা ক্রিকেটারের ম্যাচে খেলতে অসুবিধা নেই। কিন্তু বাকি ক্রিকেটারদের থেকে তাঁকে দূরত্ব রাখতে হবে। একসঙ্গে উচ্ছ্বাসও করতে পারবেন না। এই নিয়মের জন্যই মার্শ গিয়ে টস করতে পারেননি। এমনকি দল উইকেট পেলেও সতীর্থদের সঙ্গে গিয়ে উচ্ছ্বাস করতে পারেননি। আলাদা থেকেই উচ্ছ্বাসে শামিল হতে হয়েছে।

সাম্প্রতিক কালে অস্ট্রেলিয়ার তৃতীয় ক্রিকেটার হিসাবে মার্শের করোনা হয়েছে। এর আগে ক্যামেরন গ্রিন এবং জশ ইংলিসও করোনায় আক্রান্ত হন। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে করোনা হয় গ্রিনের। তিনি ম্যাচেও খেলেন। কিন্তু বাকি ক্রিকেটারদের থেকে দূরে ছিলেন। একসঙ্গে জাতীয় সঙ্গীত গাইতে বা উচ্ছ্বাস করতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Marsh David Warner COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE