Advertisement
০৪ মে ২০২৪
Deepti Sharma

বুমরা-চহালদের ছাপিয়ে গেলেন দীপ্তি, প্রথম ভারতীয় হিসাবে বিরাট নজির বাংলার বোলারের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভাল বল করে বড় নজির গড়েছেন ভারতীয় মহিলা দলের স্পিনার দীপ্তি শর্মা। পুরুষ-মহিলা ক্রিকেটার মিলিয়ে এই নজির গড়েছেন তিনি।

File picture of Indian women cricketer Deepti Sharma

ভারতীয় ক্রিকেটার হিসাবে বড় নজির গড়লেন দীপ্তি শর্মা। পুরুষ-মহিলা ক্রিকেটার মিলিয়ে এই নজির গড়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩০
Share: Save:

আবার বল হাতে চমক দিলেন দীপ্তি শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। আর তার সঙ্গেই বড় নজির গড়েছেন বাংলার এই বোলার। ভারতীয় বোলারদের মধ্যে তিনিই প্রথম হিসাবে ১০০ টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। পুরুষ-মহিলা ক্রিকেটার মিলিয়ে মধ্যে এই নজির গড়েছেন তিনি।

৮৯ টি-টোয়েন্টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন দীপ্তি। মেয়েদের ক্রিকেটে দ্বিতীয় স্থানে রয়েছে পুনম যাদব। ভারতের আর এক স্পিনারের ৭২ ম্যাচে ৯৮ উইকেট রয়েছে। দীর্ঘ দিন ভারতীয় দলে সুযোগ পান না পুনম। এত দিন তিনিই শীর্ষে ছিলেন। তাঁকে টপকে গিয়েছেন ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে খেলা দীপ্তি।

শুধু মেয়েদের নয়, পুরুষদের ক্রিকেটেও দীপ্তির থেকে বেশি উইকেট কারও নেই। পুরুষদের ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেটে যুজবেন্দ্র চহালের দখলে। ৭৫ ম্যাচে ৯১ উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ৮৭ ম্যাচে ৯০ উইকেট তাঁর দখলে। ৬০ ম্যাচে ৭০ উইকেট রয়েছে যশপ্রীত বুমরার। তাঁদের সবাইকে ছাপিয়ে গিয়েছেন দীপ্তি।

দীপ্তির বোলিং বুঝতেই পারেননি ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটাররা। প্রথম স্পেলে উইকেট না পেলেও দ্বিতীয় স্পেলে এসে দলকে খেলায় ফিরিয়েছেন তিনি। পর পর উইকেট তুলে ওয়েস্ট ইন্ডিজ়ের রানের গতি কমিয়ে দেন তিনি। তাঁর দাপটেই অনেক কম রান তাড়া করতে হয় হরমনপ্রীত কৌরদের।

ম্যাচের সেরা হয়েছেন দীপ্তি। ১০০ উইকেট নিতে পারায় খুশি তিনি। কিন্তু এখন তাঁর প্রধান লক্ষ্য দেশকে বিশ্বকাপ জেতানো। সেই দিকেই নজর দিচ্ছেন তিনি। দীপ্তি বলেছেন, ‘‘আমরা ম্যাচের আগে যে পরিকল্পনা করেছিলাম সেটা কাজে লাগাতে পেরেছি। দলের সবাই ভাল ছন্দে রয়েছে। বিশ্বকাপের বাকি ম্যাচগুলো নিয়ে এখন ভাবছি। দেশকে বিশ্বকাপ জেতাতে হবে। সেটাই প্রধান লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE